টাকা ছাড়াই পাঁচ তারকা হোটেলে রাতযাপন করেন শিহাব

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

টাকা ছাড়াই পাঁচ তারকা হোটেলে রাতযাপন করেন শিহাব

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৫ ৩ আগস্ট ২০২১  

গ্রেফতারকৃত প্রতারক শিহাব উদ্দিন সিদ্দিকী রিহান

গ্রেফতারকৃত প্রতারক শিহাব উদ্দিন সিদ্দিকী রিহান

পাঁচ তারকা হোটেল ও মোটলে রাত্রি যাপন এবং বিল পরিশোধ না করে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত যুবকের নাম শিহাব উদ্দিন সিদ্দিকী রিহান। গত জানুয়ারি মাসে শিক্ষা উপমন্ত্রীর নাম ভাঙিয়ে এক নারীর কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে একবার তাকে গ্রেফতার করা হয়েছিল। জামিনে ছাড়া পাওয়ার পর শিহাব আবার প্রতারণা শুরু করেন বলে জানিয়েছে পুলিশ।

চট্টগ্রাম কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন এ তথ্য নিশ্চিত করে বলেন, সাইফুল ইসলাম নয়ন নামে এক ব্যক্তির পাসপোর্টের ফটোকপি ও টেলিফোন নম্বর ব্যবহার করে নগরীর মোটেল সৈকত ও র‍্যাডিসন ব্লুতে রাত কাটান শিহাবন। পরে বিল পরিশোধ না করেই তিনি চলে যান।

হোটেল ও মোটেল কর্তৃপক্ষ ওই নম্বরে ফোন করলে নয়ন বুঝতে পারেন যে তার নাম ব্যবহার করে শিহাব ওই কাণ্ড ঘটিয়েছেন। পরে তিনি কোতোয়ালি থানায় মামলা করেন। এরপর তদন্তে নেমে পুলিশ শিহাবকে গ্রেফতার করে।

ওসি আরও বলেন, বিদেশে পাঠানোর কথা বলে ২০১৮ সালে নয়নের কাছ থেকে পাসপোর্টের ফটোকপি নেন শিহাব। কিন্তু পাঠাতে না পারায় তাদের মধ্যে যোগাযোগ বন্ধ হয়ে যায়।

পুলিশ জানায়, গত ২৭ জুলাই হঠাৎ নগরীর স্টেশন রোডের মোটেল সৈকত থেকে ফোন পান নয়ন। মোটেল কর্তৃপক্ষ তাকে ১১ হাজার টাকা বকেয়া বিল পরিশোধ করতে বলেন। এর দুদিন পর ২৯ জুলাই একইভাবে হোটেল র‍্যাডিসন ব্লু থেকে ফোন করে ২৫ হাজার টাকা পরিশোধ করতে বলা হয় নয়নকে। তখন তিনি হোটেল ও মোটেলে যোগাযোগ করে জানতে পারেন, তার পাসপোর্ট ও টেলিফোন নম্বর ব্যবহার করেই একজন সেখানে রাত কাটিয়েছে। ঘটনা বুঝতে পেরে এরপর তিনি থানায় মামলা করেন।

ওসি নেজাম উদ্দিন বলেন, গ্রেফতার শিহাব এর আগে ঢাকায় মাদক মামলায় গ্রেফতার এক ব্যক্তিকে জামিন করিয়ে দেওয়ার কথা বলে শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের নাম ভাঙিয়ে ওই ব্যক্তির স্ত্রীর কাছ থেকে দুই লাখ টাকা হাতিয়ে নেন। ওই ঘটনায় ভুক্তভোগী নারী কোতোয়ালি থানায় মামলা করেছিলেন। সেই মামলায় গত ৪ জানুয়ারি রাতে শিহাবকে গ্রেফতার করা হয়েছিল। পরে তিনি জামিনে ছাড়া পান।

ডেইলি বাংলাদেশ/এআর