চুরি হয়ে গেল দিনে ১৬ লিটার দুধ দেওয়া সেই লাল গাই

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

চুরি হয়ে গেল দিনে ১৬ লিটার দুধ দেওয়া সেই লাল গাই

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৩ ৩ আগস্ট ২০২১  

চুরি হওয়া লাল গাই

চুরি হওয়া লাল গাই

পটুয়াখালীর কলাপাড়ায় খামারি নূর ইসলাম হাওলাদারের খামার থেকে প্রতিদিন ১৬ লিটার করে দুধ দেওয়া সেই লাল গাই চুরি হয়ে গেছে। গাভীটির দাম প্রায় সাড়ে তিন লাখ টাকা।

মঙ্গলবার ভোরে ওই উপজেলার পশ্চিম রাজপাড়া থেকে গাভীটি চুরি করে নিয়ে যায় সংঘবদ্ধ চোরেরা। দিশেহারা খামারি নূর ইসলাম গাভীটির খোঁজে ঘুৃরে বেড়াচ্ছেন গ্রামের পর গ্রাম। আদুরে লাল গাইটি খামারে দেখতে না পেয়ে পাগলপ্রায় তার স্ত্রী ফুলবানু। তাকে শান্তনা দিতে বাড়িতে ভিড় করছেন প্রতিবেশীরা।

জানা গেছে, প্রায় ১০ বছর আগে ৬০ হাজার টাকায় লাল রংয়ের ফ্রিজিয়ান জাতের গাভীটি কিনে খামার শুরু করেন নূর ইসলাম হাওলার। এত বছর সন্তানের মতো লালনপালনের পর ভালোবেসে নাম রেখেছিলেন লাল গাই। ওই গ্রামেও গাভীটির বেশ পরিচিতি রয়েছে। দেড় মাসে আগে বাছুর প্রসবের পর প্রতিদিন ১৬ লিটার করে দুধ দিচ্ছিল গাভীটি। সেই দুধ বিক্রির বাড়তি আয়ে ভালোই চলছিল নূর ইসলামের সংসার।

নূর ইসলাম হাওলাদার জানান, রাত ১২টার দিকেও তিনি খামারে ঢুকে লাল গাইটি দেখেছেন। ফজরের নামাজ পরতে আসা মুসল্লিরা একটি পিকআপে করে একদল লোককে গাভীটি নিয়ে যেতে দেখেছেন। তবে গাভীটি চুরি হয়ে যাচ্ছে সেটা তারা বুঝতে পারেননি।

কলাপাড়া থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, গাভী চুরির বিষয়ে কেউ থানায় অভিযোগ করেনি। তবে খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এআর