ইয়াবা সেবনকারী যুবদলের আহ্বায়ক, কমিটি বিলুপ্তের আহ্বান

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

ইয়াবা সেবনকারী যুবদলের আহ্বায়ক, কমিটি বিলুপ্তের আহ্বান

জামালপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৩ ৩ আগস্ট ২০২১   আপডেট: ১৭:৩৮ ৩ আগস্ট ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

জামালপুরের মেলান্দহ উপজেলা যুবদলের কমিটিতে আর্থিক লেনদেন, দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, উপজেলা যুবদলের আহ্বায়ক মো. মনোয়ার হোসেন মনুর মাদক সেবনের ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া গেছে। এ নিয়ে চলছে পক্ষ-বিপক্ষে নানা সমালোচনা। অবস্থা বেগতিক দেখে তার দেওয়া ১১টি ইউনিয়নের কমিটির কার্যক্রম সম্প্রতি স্থগিত ঘোষণা করা হয়েছে।

নেতাকর্মীদের অভিযোগ, ইউনিয়ন ও উপজেলা যুবদলের সক্রিয় নেতাকর্মীদের সঙ্গে আলোচনা না করে ১১টি ইউনিয়নে এককভাবে পকেট কমিটি প্রকাশ করে উপজেলা যুবদলের আহ্বায়ক মো. মনোয়ার হোসেন মনু। নেতাকর্মীরা ওই কমিটি বিলুপ্তি করে স্বচ্ছতার মাধ্যমে নতুন কমিটি গঠন করার দাবি করছিলেন দীর্ঘদিন ধরে।

উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন আক্ষেপ করে বলেন, এ কমিটির তালিকায় থাকা অনেককেই কেউ চিনে না। ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে ঘরে বসে এমন কমিটি কখনো দলের জন্য সুফল বয়ে আনবে না। মেলান্দহ উপজেলা যুবদলের আহ্বায়ক নানাবিধ অপকর্ম ও কমিটি বাণিজ্যের সঙ্গে জড়িত। তাই তাকে বহিষ্কারসহ তার দেয়া ইউনিয়ন যুবদলের কমিটিগুলো কারণসহ বিলুপ্ত ঘোষণার দাবি জানাচ্ছি।

উপজেলা যুবদল নেতা আক্তারুজ্জামান আক্তারের দাবি, একজন মাদক সেবনকারী উপজেলা যুবদলের আহ্বায়ক থাকতে পারেন না। অবিলম্বে তাকে দল থেকে বহিষ্কার করা হোক এবং সব ইউনিয়ন কমিটি বিলুপ্ত করার আহ্বান জানানো হয়। 

এদিকে মনগড়া কমিটি গঠনের ফলে পুরো উপজেলাসহ ইউনিয়ন জুড়েই বিতর্কের ঝড় বইতে শুরু করলে বাধ্য হয়ে গত ৩১ জুলাই জেলা যুবদলের আহ্বায়ক মনোয়ার হোসেন মনু ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক এমএ গফুর প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ১১টি ইউনিয়নের কমিটির কার্যক্রম স্থগিত করেন।

ডেইলি বাংলাদেশ/আরএম/টিআরএইচ