ভৈরবে তিন মানব পাচারকারী আটক

ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১০ ১৪২৮,   ১৫ সফর ১৪৪৩

ভৈরবে তিন মানব পাচারকারী আটক

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৫ ২ আগস্ট ২০২১  

আটককৃত তিন মানব পাচারকারী

আটককৃত তিন মানব পাচারকারী

কিশোরগঞ্জের ভৈরবে তিন মানব পাচারকারিকে আটক করেছে র‍্যাব। সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১৪ এর ভৈরব সিপিসির অধিনায়ক রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের।

আটককৃতরা হলেন- নরসিংদীর রায়পুরা উপজেলার রামনগরে রানা মিয়া (৩০), ভৈরব উপজেলার শিবপুর ইউনিয়নের শম্ভুপুরের সাইফ মিয়া ও কালিকাপ্রসাদ ইউনিয়নের কালিকাপ্রসাদ গ্রামের কামাল মিয়া।

র‍্যাব-১৪ এর ভৈরব সিপিসির অধিনায়ক রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের জানান, দীর্ঘদিন ধরে একটি দালাল চক্র ইতালি-লিবিয়ায় উন্নত জীবনের মিথ্যা প্রলোভন দেখিয়ে অসহায় বাংলাদেশিদের অবৈধভাবে নৌপথসহ বিভিন্ন মাধ্যমে পাচার করছিল। এতে মৃত্যুসহ নানা প্রতিকূল পরিস্থিতির সম্মুখীন হচ্ছেন ভুক্তভোগীরা। এছাড়া তাদের জিম্মি করে প্রতিনিয়ত মুক্তিপণ দাবি ও শারীরিক নির্যাতন করতো দালালরা। এসব ঘটনায় কয়েকজন ভুক্তভোগীর স্বজনরা ভৈরব থানায় মানবপাচার বিরোধী আইনে মামলা করেন। যার পরিপ্রেক্ষিতে দীর্ঘদিন নজরদারির পর তিন মানব পাচারকারীকে আটক করে র‍্যাব।

জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে- তারা ইতালি-লিবিয়ায় মিথ্যা চাকরির প্রলোভন দেখিয়ে নিরীহ মানুষের কাছ থেকে ৩-৪ লাখ টাকা করে নিতো। পরবর্তীতে বিদেশী মানবপাচার চক্রের সঙ্গে যোগসাজশে তাদের জিম্মি করে নির্যাতনের ভিডিও পরিবারকে পাঠিয়ে জনপ্রতি ৬-৭ লাখ টাকা অতিরিক্ত আদায় করতো।

আটককৃতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে। এছাড়া দালাল চক্রের বাকি সদস্যদের ধরতে অভিযান চলছে বলেও জানান রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের।

ডেইলি বাংলাদেশ/এআর