চাঁদাবাজি করতে গিয়ে আটক ভুয়া এসআই

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

চাঁদাবাজি করতে গিয়ে আটক ভুয়া এসআই

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৪ ১ আগস্ট ২০২১   আপডেট: ১৯:২৬ ১ আগস্ট ২০২১

শাহাদত আলম

শাহাদত আলম

ময়মনসিংহের তারাকান্দায় পুলিশের এসআই পরিচয়ে মহাসড়কে চাঁদাবাজি করার সময় শাহাদত আলম নামের এক প্রতারককে আটক করেছে পুলিশ।

গ্রেফতার শাহাদত আলম জেলার ত্রিশাল উপজেলার ধলা-নামাপাড়া গ্রামের আ. মজিদের ছেলে। তিনি সদর উপজেলার ব্রিজ-মোড় কাঁশবন আবাসিক এলাকায় বসবাস করতেন।
 
শনিবা রাত ১১ টার দিকে ফুলপুর ময়মনসিংহ সড়কের মধুপুর নামক বাজার এলাকায় স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করে। এ সময় তার কাছ থেকে এসআই র‌্যাংক ব্যাচসহ নূরে আলম নামের নেমপ্লেটসহ পুলিশের পোশাক উদ্ধার করা হয়।
 
বিষয়টি নিশ্চিত করেছেন তারাকান্দা থানার ওসি (তদন্ত) ঝুটন কুমার বর্মণ।
 
তিনি বলেন, শাহাদত আলম ময়মনসিংহ ফুলপুর মহাসড়কের মধুপুর বাজারে এসআই র‌্যাংক ব্যাচসহ নূরে আলম নামের নেমপ্লেট পড়ে বাজারে আসে শাহাদাত আলম। এ সময় রুবেল মিয়া নামে এক যুবককে সঙ্গে নিয়ে ওই বাজারের দোকানদার মোতালেবের দোকান থেকে ১০০ টাকা ও ১ টি বেনসন সিগারেট নিয়ে পরে টাকা দিবে বলে চলে যায়। 
 
এর কিছুক্ষণ পরে শাহাদত আলম পুলিশের পোশাক খুলে সাধারণ পোশাক পরে আবারও ওই দোকানে আসলে স্থানীয়দের কাছে তার কথা-বার্তা চাল-চলনে সন্দেহ হয়।

এ সময় স্থানীয়রা তার হাতে থাকা ব্যাগ চেক করে পুলিশের পোশাক দেখতে পারেন। স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে। এ সময় কৌশলে তার সহযোগী রুবেল মিয়া কৌশলে পালিয়ে যায়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাহাদত জানান, তিনি পুলিশের কনস্টেবল পদে চাকরি করতেন। গত বছর ডোপটেষ্টে পজিটিভ হওয়ায় তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।
 
শাহাদাত আলমের বিরুদ্ধে থানায় প্রতারণা মামলা দায়েরের পর আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এমকে