টাঙ্গাইল মহাসড়কে বেড়েছে যাত্রী ও পরিবহনের চাপ

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

টাঙ্গাইল মহাসড়কে বেড়েছে যাত্রী ও পরিবহনের চাপ

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০৩ ১ আগস্ট ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বেড়েছে যাত্রী ও পরিবহনের চাপ। ১ আগস্ট থেকে শিল্প কারাখানা খোলার ঘোষণায় দেখা গেছে ঢাকামুখী পোশাক কারখানায় ছুটছেন শ্রমিকরা।

ঢাকা লেনে দেখা উত্তরবঙ্গ থেকে যে যেমন পরিবহন পাচ্ছেন গন্তব্যে পৌঁছানোর উদ্দেশ্যে সেটিতে রওনা দিয়েছেন শ্রমজীবীরা। এতে মহাসড়কে বেড়েছে দূরপাল্লার ব্যাপক সংখ্যক বাস, ট্রাক, পিকআপসহ বিভিন্ন ধরনের গণপরিবহন।

রোববার সকাল সাড়ে ৯টায় এ চিত্র দেখা গেছে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের আশেকপুর বাইপাস এলাকায়। এ সময় বঙ্গবন্ধু সেতু পূর্ব এলাকা থেকে টাঙ্গাইলের কোনো অংশে পরিবহনের যানজট ও ধীরগতি লক্ষ্য করা যায়নি। তবে বাসের ছাদে, খোলা ট্রাক, পিকআপ, থ্রি হুইলার, ভাড়ায় চালিত মোটরসাইকেলসহ বিভিন্ন পরিবহনে চলাচল করতে দেখা গেছে পোশাক শ্রমিকদের।

আশেক বাইপাসে কথা হয় গাজীপুর পোশাক কারখানায় কর্মরত সেলিনা বেগম নামে এক নারী পোশাক শ্রমিকের সঙ্গে। তিনি জানান, চাকরি বাঁচাতে তাদের কষ্ট করে যেতে হচ্ছে। অনেকক্ষণ ধরে অপেক্ষা করছি বাস পাচ্ছি না। কীভাবে যাবো সেটি নিয়ে চিন্তায় আছি।

এ বিষয়ে আশেকপুর বাইপাসে টাঙ্গাইল মডেল থানার এএসআই আয়নুল জানান, মহাসড়কে ভোর থেকে গাড়ির ব্যাপক চাপ রয়েছে। তবে এখন পর্যন্ত কোনো যানজট সৃষ্টি হয়েছে সে খবর পাইনি। 

ডেইলি বাংলাদেশ/আরএম