নেতাকর্মীরা নিষ্ক্রিয়, আখাউড়ায় অসহায়দের পাশে নেই বিএনপি

ঢাকা, শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৩ ১৪২৮,   ০৯ সফর ১৪৪৩

নেতাকর্মীরা নিষ্ক্রিয়, আখাউড়ায় অসহায়দের পাশে নেই বিএনপি

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:২৩ ৩১ জুলাই ২০২১   আপডেট: ১৫:৫৯ ৩১ জুলাই ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাসের সংক্রমণের কারণে দীর্ঘদিন ধরে কর্মহীন হয়ে ঘরবন্দি জীবনযাপন করছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার অসহায় ও নিম্নবিত্ত আয়ের লোকজন। এ পরিস্থিতিতে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের পাশে দাঁড়ালেও এখন পর্যন্ত দেখা যায়নি বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের। এতে ক্ষুব্ধ স্থানীয়রা।

জানা গেছে, এ উপজেলায় করোনা পরিস্থিতির শুরু থেকেই অসহায়-নিম্নবিত্তদের সাহায্যে কার্যকরী ভূমিকা পালন করছে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ বিভিন্ন সংগঠন। নেতাকর্মীরা অসহায়দের ঘরে ঘরে খাদ্য পৌঁছে দেওয়া, আর্থিক সহায়তা ও সুরক্ষাসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন। তবে বিএনপি, ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দলের কোনো নেতাকর্মীকে ত্রাণের মাঠে দেখা যায়নি। দলের ধনী নেতাকর্মীরা নিজেদের দলীয় কার্যক্রম থেকে গুটিয়ে নিয়েছেন। এতে জনগণের পাশাপাশি ক্ষুব্ধ তৃণমূলের নেতাকর্মী ও সমর্থকরা।

এদিকে আহ্বায়ক কমিটিকে কেন্দ্র করে বিএনপি ও সহযোগী সংগঠনের দলীয় কার্যক্রমে লেজেগোবরে অবস্থা বিরাজ করছে। উপজেলা বিএনপির কমিটি নেই গত ৫ মাস ধরে, ৮ মাস ধরে নেই পৌর বিএনপি, যুবদল, ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি। দীর্ঘদিন ধরে কমিটি না থাকায় এসব সংগঠনের কার্যক্রম অনেকটাই ঝিমিয়ে পড়েছে। সেই সঙ্গে তৃণমূল নেতাকর্মীদের মাঝে দূরত্বও বাড়ছে।

একাধিক নেতাকর্মী জানান, আহ্বায়ক কমিটিকে কেন্দ্র করে বিএনপি এ উপজেলায় সাংগঠনিকভাবে ঐক্যবদ্ধ হতে পারছে না। বর্তমান পরিস্থিতিতে কর্মী-সমর্থকদের কোনো খোঁজ না রাখায় দলের প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের প্রতি ক্ষোভ বাড়ছে। এছাড়া আহ্বায়ক কমিটিতে দলের ত্যাগী ও দক্ষ নেতাদের মূল্যায়ন না করে অদক্ষ-অযোগ্য লোকদের পদ দেওয়ায় বাড়ছে অভ্যন্তরীণ কোন্দল।

আখাউড়া উপজেলা বিএনপির আহ্বায়ক জয়নাল আবেদীন বলেন, নেতৃত্ব নিয়ে কোনো বিরোধ নেই। গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক কার্যক্রম চলছে। তবে নেতাকর্মীরা নিষ্ক্রিয় হয়ে পড়ায় ত্রাণ বিতরণ কার্যক্রম থমকে আছে।

ডেইলি বাংলাদেশ/এআর/এইচএন