কারখানা খোলার খবরে শিমুলিয়ায় যাত্রীর ঢল

ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮,   ১৫ সফর ১৪৪৩

কারখানা খোলার খবরে শিমুলিয়ায় যাত্রীর ঢল

মুন্সিগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৮ ৩১ জুলাই ২০২১  

ফেরি থেকে নেমে গরমে অসুস্থ হয়ে পড়েছেন এক যাত্রী

ফেরি থেকে নেমে গরমে অসুস্থ হয়ে পড়েছেন এক যাত্রী

১ আগস্ট থেকে শিল্পকারখানা খোলার খবরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়াঘাটে ঢাকামুখো যাত্রীর ঢল নেমেছে। শনিবার ভোর থেকেই মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে যাত্রীবোঝাই করে শিমুলিয়ায় আসছে প্রতিটি ফেরি।

যাত্রীরা জানান- রোববার থেকে গার্মেন্টস ও অন্যান্য শিল্প প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু হচ্ছে। আজ ঢাকায় না ফিরতে পারলে কাজ যোগ দিতে পারবেন না। এ কারণে ঝুঁকি নিয়েই জীবিকার তাগিদে ঢাকার দিকে রওনা দিয়েছেন তারা।

নিষেধাজ্ঞার মধ্যে স্বাস্থ্যবিধি না মেনেই চলাচল করছেন যাত্রীরা

কাকলি আক্তার নামে এক গার্মেন্টস কর্মী জানান, তিনি সাভারের একটি পোশাক কারখানায় কাজ করেন। মানুষের মুখে শুনেছেন আগামীকাল থেকে কারখানা খোলা থাকবে। তাই কর্মস্থলের দিকে ছুটছেন তিনি।

সরেজমিনে দেখা গেছে, বাংলাবাজার থেকে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে গাদাগাদি করে আসছেন যাত্রীরা। ফেরিতে মানুষের তুলনায় গাড়ির সংখ্যা খুব কম। এতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি, বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি। ফেরি থেকে নামার পর ৩-৪ গুণ বাড়তি ভাড়া দিয়ে বিভিন্ন যানবাহনে নিজ নিজ গন্তব্যে ছুটছেন যাত্রীরা। অনেকেই তীব্র গরমে অসুস্থ হয়ে পড়েছেন।

বাংলাবাজার থেকে শিমুলিয়ায় আসা প্রতিটি ফেরিতেই যাত্রীদের গাদাগাদি

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক মো. জাকির হোসেন বলেন, আমাদের ঘাটে যানবাহন এসেই ফেরিতে উঠতে পারছে। ঢাকামুখী যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম বলেন, আমাদের ঘাটে অল্প কিছু যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রীর চাপ কম। তবে বাংলাবাজার ঘাটে প্রচুর যানবাহন অপেক্ষমাণ আছে। সেখান থেকে যে ফেরিগুলো আসছে তাতে প্রচুর যাত্রীর চাপ রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর