বৃষ্টিতে তলিয়ে গেছে চট্টগ্রামের নিচু এলাকা

ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৮ সফর ১৪৪৩

বৃষ্টিতে তলিয়ে গেছে চট্টগ্রামের নিচু এলাকা

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৪৯ ২৯ জুলাই ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামে ভারী বৃষ্টিতে তলিয়ে গেছে নগরীর বিভিন্ন নিচু এলাকা। দেখা দিয়েছে জলাবদ্ধতা। অনেকের বাসাবাড়িতে ঢুকে পড়েছে পানি। বুধবার সকাল থেকে থেমে থেমে বৃষ্টি অব্যাহত রয়েছে।

বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, বৃষ্টির পানিতে নগরীর জিইসি মোড়, দুই নম্বর গেট, বহদ্দারহাট, বাকলিয়া, চকবাজার, হালিশহর ও আগ্রাবাদ সিডিএসহ বিভিন্ন এলাকা তলিয়ে গেছে। লকডাউনের কারণে সড়কে যানবাহন কিংবা মানুষের চলাচল কম থাকলেও দুর্ভোগ পোহাতে হয় জরুরি প্রয়োজনে বের হওয়া মানুষদের।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও এর কাছাকাছি এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চল ও এর কাছাকাছি এলাকায় সুস্পষ্ট লঘুচাপ হিসেবে অবস্থান করছে। বাংলাদেশের উপকূলীয় এলাকা, উত্তর বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় বিরাজ করছে। এ অবস্থায় বুধবার বিকেল ৩টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় প্রায় ৯৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় যা আরো বাড়তে পারে। 

ছবি: ডেইলি বাংলাদেশআবহাওয়া পূর্বাভাস কর্মকর্তা বিশ্বজিত চৌধুরী বলেন, মৌসুমী বায়ু সক্রিয় থাকায় লঘুচাপের প্রভাবে বৃষ্টি হচ্ছে। শুক্রবার থেকে বৃষ্টি কমতে পারে।

এদিকে, ভারী বৃষ্টিতে পাহাড় ধসের আশঙ্কায় নগরীর বিভিন্ন পাহাড়ে ঝুঁকি নিয়ে বসবাসকারী পরিবারগুলোকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নিয়েছে জেলা প্রশাসন। তাদের জন্য খাবারসহ সব ধরনের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান।

ডেইলি বাংলাদেশ/আরএম