রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু

ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৩ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় ১৬ জনের মৃত্যু

রংপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৬ ২৮ জুলাই ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা এক দিনের ব্যবধানে আবারো বেড়েছে। কমেছে আক্রান্তের সংখ্যা। 

মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৫ জন। আক্রান্ত হয়েছেন ৬৫৭ জন। মঙ্গলবার বিভাগে মৃত ১২ ও আক্রান্তের সংখ্যা ছিল ৮৩৭ জন। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৫৭ জন। গত ২৮ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৩৭৪ জন। 

বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো. মোতাহারুল ইসলাম জানান, মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৫ জন, লালমনিহাটের ১ জন, কুড়িগ্রামের ২ জন, ঠাকুরগাঁয়ের ৫ জন, দিনাজপুরের ২ জন ও গাইবান্ধার ১ জন। 

রংপুর বিভাগের ৮ জেলায় ২ হাজার ৩৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৬৫৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১৬১ জন, পঞ্চগড়ে ৯০ জন, নীলফামারীর ৮১ জন, লালমনিরহাটে ২০ জন, কুড়িগ্রামে ১০১ জন, ঠাকুরগাঁয়ে ১১৩ জন, দিনাজপুরে ২০৯ ও গাইবান্ধায় ৬২ জন রয়েছেন। নতুন করে মারা যাওয়া ১২ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৬ জনে। এর মধ্যে রংপুর জেলায় ১৮৬ জন, পঞ্চগড়ে ৭৬ জন, নীলফামারীতে ৬৪ জন, লালমনিহাটে ২৪ জন, কুড়িগ্রামে ৭৬ জন, ঠাকুরগাঁওয়ে ৭৭ জন, দিনাজপুরে ৬৯ জন, গাইবান্ধায় ৮৫ জন রয়েছেন। 

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮০ জন। নতুন শনাক্ত ৬৫৭ জনসহ বিভাগে ৪২ হাজার ২৩৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুরে ৯ হাজার ২৭৯ জন, পঞ্চগড়ে ২ হাজার ৫১১ জন, নীলফামারীতে ৩ হাজার ৩৬৮ জন, লালমনিহাটে ২ হাজার ১৪১ জন, কুড়িগ্রামে ৩ হাজার ২৫১ জন, ঠাকুরগাঁওয়ে ৫ হাজার ৮১৬ জন, দিনাজপুরে ১২ হাজার ২২৬ জন এবং গাইবান্ধায় ৩ হাজার ৬০৬ জন রয়েছেন। 

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ১০ হাজার ৪০৮ জনের নমুনা পরীক্ষা করে ৪২ হাজার ২৩৮ জন করোনা রোগী পাওয়া গেছে। এর মধ্যে মারা গেছে ৮৮২ জন। আর সুস্থ হয়েছেন ৩২ হাজার ৩২৮ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

ডেইলি বাংলাদেশ/এমকে