ফের পানিতে ডুবল চট্টগ্রামের মা ও শিশু হাসপাতাল

ঢাকা, সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৩ ১৪২৮,   ১৮ সফর ১৪৪৩

ফের পানিতে ডুবল চট্টগ্রামের মা ও শিশু হাসপাতাল

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৩:০৯ ২৫ জুলাই ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

বৃষ্টি ও জোয়ারের পানিতে আবারো ডুবে গেছে চট্টগ্রাম নগরের আগ্রাবাদের মা ও শিশু হাসপাতাল। শনিবার দুপুরের পর থেকে কয়েক দফা বৃষ্টি ও বঙ্গোপসাগরের জোয়ারের পানিতে হাসপাতালটির নিচতলা ডুবে যায়। 

এর আগে, ৩০ জুন মধ্যরাতের পর থেকে টানা বৃষ্টিতে একই অবস্থা হয় হাসপাতালটির। পরে সেই পানি সরতে সময় নেয় প্রায় ২০ ঘণ্টা। 

জানা গেছে, হাসপাতালটিতে প্রতিদিন গড়ে সাড়ে তিনশ’ রোগী ভর্তি থাকার পাশাপাশি আউটডোর ও ইনডোরে অন্তত দেড় হাজার রোগী চিকিৎসা সেবা নিতে আসেন। এরমধ্যে বেশিরভাগই প্রসূতি মা ও নবজাতক।

হাসপাতালের অনুসন্ধান বিভাগে কর্মরত গিয়াস উদ্দিন বলেন, বিকেলের পর থেকে হাসপাতালের নিচতলায় পানি জমতে শুরু করে। পরে সন্ধ্যা হতে হতে তা বেড়ে যায়। ফলে নিচতলায় থাকা জরুরি বিভাগ তৃতীয় তলায় এবং সাধারণ শিশু ওয়ার্ড থেকে কিছু রোগী চতুর্থ তলায় জেনারেল ওয়ার্ডে পাঠানো হয়েছে।

ছবি: ডেইলি বাংলাদেশহাসপাতালের পরিচালক নুরুল হক বলেন, বৃষ্টি ও জোয়ারের পানিতে হাসপাতালের নিচতলায় কিছু পানি জমা হয়েছে। এতে স্বাস্থ্যসেবায় বিঘ্ন ঘটেনি। তাছাড়া জলাবদ্ধতা পুরো চট্টগ্রামের সমস্যা। শুধুমাত্র মা ও শিশু হাসপাতালের নয়।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ উজ্জ্বল কান্তি পাল বলেন, রাত ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৬০ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। পূর্ণিমার প্রভাবে জোয়ারের পানির উচ্চতা স্বাভাবিকের তুলনায় বেশি। ফলে নগরের বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে গেছে। মধ্যরাতে ভাটা শুরু হলে পানি নেমে যেতে পারে।

ডেইলি বাংলাদেশ/আরএম