পদ্মাসেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার আটক

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৪ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

পদ্মাসেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার আটক

মাদারীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৭ ২৪ জুলাই ২০২১   আপডেট: ১৩:৪৬ ২৪ জুলাই ২০২১

রো রো ফেরি শাহজালালের ইনচার্জ আবদুর রহমান

রো রো ফেরি শাহজালালের ইনচার্জ আবদুর রহমান

পদ্মাসেতুর পিলারে ধাক্কা দেওয়া রো রো ফেরি শাহ জালালের মাস্টার আবদুর রহমানকে আটক করেছে পুলিশ। শনিবার সকালে মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ঘাট এলাকা থেকে তাকে আটক করা হয়।

শিবচর থানার ওসি মিরাজ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, জিডি হওয়ার পর আমরা বিষয়টি নিয়ে তদন্ত করছি। তদন্তের স্বার্থে রো রো ফেরি শাহ জালালের ইনচার্জ (ইনল্যান্ড মাস্টার অফিসার) আবদুর রহমানকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছি। বর্তমানে তিনি আমাদের হেফাজতে আছেন।

জানা গেছে, পদ্মাসেতুর পিলারের সঙ্গে ধাক্কার ঘটনায় ফেরিটির ফিটনেস, চালকের যোগ্যতা, শারীরিক সুস্থতা বা অবহেলার বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে শিবচর থানায় জিডি করেন সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আবদুল কাদের।

জিডিতে উল্লেখ করা হয়, এর আগেও পিলারের সঙ্গে ফেরির সংঘর্ষ হয়েছে। বিষয়টি নিয়ে লিখিত ও মৌখিকভাবে সচেতনতার সঙ্গে ফেরি চলাচলের জন্য বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষকে জানানোর পরও এমন ঘটনা ঘটল। এতে বড় ধরনের প্রাণহানি হতে পারত।

শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে শিমুলিয়া যাওয়ার পথে রো রো ফেরি শাহ জালাল পদ্মাসেতুর ১৭ নম্বর পিলারে সজোরে ধাক্কা দেয়। এতে ফেরিতে থাকা ৩৩টি যান একটি আরেকটির ওপর আঘাত করে। আহত হন ৩৫ জনের বেশি যাত্রী।

ডেইলি বাংলাদেশ/এআর