আজ থেকে সরকারি চাকরিজীবীদের কর্মস্থলে থাকতে হবে

ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

আজ থেকে সরকারি চাকরিজীবীদের কর্মস্থলে থাকতে হবে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৩৫ ২৩ জুলাই ২০২১   আপডেট: ০১:৩৬ ২৩ জুলাই ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে শুক্রবার সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ শুরু হচ্ছে। যা থাকবে ৫ আগস্ট পর্যন্ত। এ সময়ে সরকারি চাকরিজীবীদেরকে কর্মস্থলে থাকতে হবে।

বিধিনিষেধের প্রজ্ঞাপন জারির পর ১৪ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়। এদিন সব সচিবদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়।

চিঠিতে বিধিনিষেধ আরোপের সময় সচিবদের অধীনস্থ বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ের সব দফতরের সরকারি কর্মচারীকে কর্মস্থলে উপস্থিত থাকতে বলা হয়। তাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার প্রয়োজনীয় নির্দেশনা দেওয়ার জন্য চিঠিতে উল্লেখ করা হয়।

এর আগে, ১৩ জুলাই দুপুরে বিধিনিষেধ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। গতবারের চেয়েও এবার বিধিনিষেধে প্রশাসন কঠোর থাকবে। বিধিনিষেধ নিশ্চিত করতে মাঠে থাকবে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী।

বৃহস্পতিবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, গতবারের চেয়ে কঠিন হবে এ বিধিনিষেধ। এটি বাস্তবায়ন করতে পুলিশ, বিজিবি ও সেনাবাহিনী মাঠে থাকবে। এ সময় অফিস-আদালত, গার্মেন্টস-কলকারখানা ও রফতানিমুখী সবকিছুই বন্ধ থাকবে।

তিনি আরো বলেন, আমরা ১৪ দিন সফলভাবে পালন করলে সংক্রমণ নিয়ন্ত্রণে আনা যাবে। পালন না করলে বাড়তেই থাকবে। হাসপাতালে যে চাপ তা ম্যানেজ করতে অসুবিধা হবে। তাই সবাইকে সহযোগিতা করতে হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর