স্বাস্থ্যবিধির তোয়াক্কাই করছে না উঠতি বয়সীরা

ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

স্বাস্থ্যবিধির তোয়াক্কাই করছে না উঠতি বয়সীরা

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৯ ২২ জুলাই ২০২১  

মাধবপুর লেক দেখতে পর্যটকদের ভিড়

মাধবপুর লেক দেখতে পর্যটকদের ভিড়

মৌলভীবাজারের কমলগঞ্জে ঈদুল আজাহার ছুটিতে বিধিনিষেধ শিথিলের সুযোগ নিয়ে বন্ধ থাকা পর্যটন কেন্দ্রগুলোতে ভিড় জমাচ্ছে উঠতি বয়সী ছেলে-মেয়েরা। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধির কোনো তোয়াক্কাই করছে না তারা।

বৃহস্পতিবার সরেজমিনে নয়নাভিরাম মাধবপুর লেক, দক্ষিণ এশিয়ার অন্যতম রেইন ফরেস্ট লাউয়াছড়া জাতীয় উদ্যান, ‘ঝর্ণা সুন্দরী’র হামহাম জলপ্রপাত, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্মৃতিসৌধ ঘুরে এ দৃশ্য দেখা গেছে। বিধিনিষেধ শিথিলের সুযোগে প্রাইভেটকার, মোটরসাইকেল, অটোরিকশা এমনকি পিকআপ ভাড়া করেও দর্শনার্থীদের আসতে দেখা গেছে পর্যটন কেন্দ্রগুলোতে।

প্রাইভেটকার, মোটরসাইকেল, অটোরিকশা এমনকি পিকআপ ভাড়া করেও দর্শনার্থীদের আসতে দেখা গেছে পর্যটন কেন্দ্রগুলোতে

এদিকে পর্যটকদের সামাল দিতে পর্যটন কেন্দ্রগুলোর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের পাশাপাশি ট্যুরিস্ট পুলিশ ও কমলগঞ্জ থানা, সিএমসি, বনবিভাগ, সিপিজির কর্মকর্তা-কর্মচারী ও স্বেচ্ছাসেবকরা হিমশিম খাচ্ছেন।

পর্যটকরা জানান, লকডাউনে দীর্ঘদিন ঘরে বসে থাকার পর ঈদের ছুটিতে প্রকৃতির সঙ্গে কিছুটা সময় কাটাতেই তারা বের হয়েছেন। অতিরিক্ত ভিড় হওয়ায় স্বাস্থ্যবিধি মানা সম্ভব হচ্ছে না বলেও জানান তারা।

ট্যুরিস্ট পুলিশ জানায়, ঈদের ছুটি পেয়ে অসংখ্য মানুষ ঘর থেকে বের হয়ে ঘোরাঘুরি করছেন। পর্যটনকেন্দ্র বন্ধ থাকলেও সেখানে ভিড় জমাচ্ছেন তারা। কেউ স্বাস্থ্যবিধি মানছেন না। বিশেষ করে উঠতি বয়সীরা তো বিধিনিষেধের তোয়াক্কাই করছে না। তাদের সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এআর