বাবা-মায়ের ঝগড়ায় নিভে গেল দেড় বছরের শিশুর প্রাণ

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২০ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

বাবা-মায়ের ঝগড়ায় নিভে গেল দেড় বছরের শিশুর প্রাণ

কক্সবাজার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৯ ২২ জুলাই ২০২১   আপডেট: ১৯:০৫ ২২ জুলাই ২০২১

কক্সবাজার সদর হাসপাতাল: ফাইল ফটো

কক্সবাজার সদর হাসপাতাল: ফাইল ফটো

বাবা-মায়ের ঝগড়ার েচরম খেসারত দিল তাদেরই দেড় বছরের মেয়ে। কোরবানির মাংস নিয়ে স্বামীর সঙ্গে ঝগড়ার জেরে তিন সন্তানকে নিয়ে বিষপান করেছেন এক মা। এতে অন্যরা চিকিৎসা নিয়ে শঙ্কামুক্ত হলেও চিরদিনের জন্য নিভে গেছে দেড় বছরের এক কন্যাশিশুর প্রাণ প্রদীপ।

কক্সবাজারের মহেশখালীতে মহেশখালীর সিপাহীপাড়া এলাকায় কৃষক এয়ার মোহাম্মদের বাড়িতে বুধবার মধ্যরাতে এ ঘটনা ঘটে। ওই গৃহবধূর নাম মোরশেদা বেগম।

স্থানীয়রা জানান, ঈদের দিন এয়ার মোহাম্মদকে তার বোনের বাসা থেকে কোরবানির মাংস দেয়া হয়। ওই মাংস খাওয়া নিয়ে দুপুরে স্বামী-স্ত্রীর মধ্যে কথা-কাটাকাটি হয়।

এর জেরে রাতে ঘরের দরজা বন্ধ করে তিন সন্তান ছয় বছরের রাকিবুল হাসান, চার বছরের নাফিজা বেগম ও ১৪ মাসের মায়ানুরকে নিয়ে বিষপান করেন মোরশেদা।

এয়ার মোহাম্মদের বড় ভাই মোহাম্মদ আইয়ুব জানান, বিষপানের পর ছেলেমেয়েদের কান্নার আওয়াজ শুনে গিয়ে দেখেন দরজা বন্ধ। পরে দরজা ভেঙে ঘরে ঢুকে চারজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

তিনি আরো জানান, অবস্থার অবনতি হওয়ায় পরে চারজনকেই কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় মায়ানুরের মৃত্যু হয়। বাকি তিনজন হাসপাতালে চিকিৎসাধীন।

কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগের স্বাস্থ্য কর্মকর্তা ডা. আশিকুর রহমান বলেন, বিষপান করা চারজনকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে এক কন্যাশিশুর মৃত্যু হয়েছে। অন্যরা এখন অনেকটা শঙ্কামুক্ত। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

মহেশখালী থানার পরিদর্শক (তদন্ত) আসিফ ইকবাল জানান, মহেশখালী থানার পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। বৃহস্পতিবার দুপুর পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাননি। তদন্ত করে আইনি ব্যবস্থা নেবেন।

ডেইলি বাংলাদেশ/জেএইচ