অলিম্পিক উদ্বোধনের আগ মুহূর্তে বরখাস্ত অনুষ্ঠান প্রধান

ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

অলিম্পিক উদ্বোধনের আগ মুহূর্তে বরখাস্ত অনুষ্ঠান প্রধান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৯ ২২ জুলাই ২০২১  

টোকিও অলিম্পিক-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান কেন্টারো কোবায়াসি

টোকিও অলিম্পিক-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান কেন্টারো কোবায়াসি

আনুষ্ঠানিকভাবে আগামীকাল পর্দা উঠতে যাচ্ছে টোকিও অলিম্পিক-২০২০ এর। মহামারি করোনার কারণে এক বছর পিছিয়ে শুরু হচ্ছে এ আসর।  তার আগ মুহূর্তেই বরখাস্ত হয়েছেন উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান কেন্টারো কোবায়াসি। 

আয়োজক সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, হঠাৎ করে বেশ পুরোনো একটি ভিডিও সামনে আসায় তাকে বরখাস্ত হয়েছে। এই ঘটনার জন্য অবশ্য দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন কেন্টারো।

টোকিও অলিম্পিকের প্রধান সেইকো হাসিমতো বলছিলেন, একটি পুরোনো ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে একটি দুঃখজনক ঘটনা নিয়ে মজা করছেন কেন্টারো। এর পরেই তাকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেয়া হয়।

ভিডিওটি প্রায় ২৩ বছর আগের। ১৯৯৮ সালের সেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায়, দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে মজা করছেন কেন্টারো। কাগজের পুতুল নিয়ে কেন্টারো বলছেন, ‘মনে করুন এরা হত্যাকাণ্ডের সময়ের’। 

এরপরই কেন্টারো এবং তার সঙ্গী ব্যঙ্গ করেন হত্যাকাণ্ডকে বিষয় হিসেবে তুলে ধরার জন্য এক টেলিভিশন প্রযোজক কী ভাবে রেগে গিয়েছিলেন।

বরখাস্ত হওয়ার পর ক্ষমা চেয়ে কেন্টারো বলেন, ভিডিওটিতে আমি যে চিত্রনাট্য লিখেছিলাম তা ভুল ছিল। সেই সময় ভুল ভাবে মানুষকে হাসানোর চেষ্টা করেছিলাম।

ডেইলি বাংলাদেশ/আরএস