শুরুতেই জিম্বাবুয়ে শিবিরে মুস্তাফিজের ধাক্কা

ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১,   শ্রাবণ ১২ ১৪২৮,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-২০

শুরুতেই জিম্বাবুয়ে শিবিরে মুস্তাফিজের ধাক্কা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৩ ২২ জুলাই ২০২১  

মুস্তাফিজুর রহমান    -ফাইল ফটো

মুস্তাফিজুর রহমান -ফাইল ফটো

জিম্বাবুয়ের বিপক্ষে শততম টি-২০ ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ। এ ম্যাচের শুরুতেই জিম্বাবুয়ে শিবিরে হামলা করলেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ২.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১৯ রান।

বৃহস্পতিবার হারারে স্পোর্টস ক্লাবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। এতে ফিল্ডিংয়ে নেমে ওপেনিং বোলিংয়ে আসেন অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

পরের ওভারেই মুস্তাফিজুর রহমান বল হাতে নিয়ে পেলেন সফলতা। ইনিংসের দ্বিতীয় ওভারে তাদিওয়ানাশে মারুমানিকে ৭ রানে মাঠছাড়া করেন বাংলাদেশি পেসার। ডিপ মিডউইকেট থেকে দৌড়ে এসে দুর্দান্ত ড্রাইভে ক্যাচটি ধরেন সৌম্য সরকার । তাতে ১০ রানে ভাঙে উদ্বোধনী জুটি।

আইসিসির কাছ থেকে পাওয়া নিষেধাজ্ঞা কাটিয়ে আগেই ওয়ানডে ও টেস্টে ফিরেছেন সাকিব আল হাসান। অবশেষে টি-২০ ফরম্যাটে ফেরা হলো তার। 

ম্যাচের একাদশে সাকিব আল হাসান ছাড়াও রাখা হয়েছে আরো পাঁচ অলরাউন্ডারকে। তারা হলেন দুই পেস বোলিং অলরাউন্ডার সৌম্য সরকার ও মোহাম্মদ সাইফউদ্দিন এবং তিন অফস্পিনিং অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মেহেদি হাসান ও আফিফ হোসেন ধ্রুব।

গত এপ্রিলে সবশেষ টি-২০ ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেই ম্যাচের একাদশে আনা হয়েছে পাঁচটি পরিবর্তন। বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও নাসুম আহমেদ।

এই পাঁচজনের জায়গা নিয়েছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ সাইফউদ্দিন, নুরুল হাসান সোহান ও মুস্তাফিজুর রহমান।

সেই ২০১৭ সালের জানুয়ারিতে সবশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন নুরুল হাসান সোহান। ঘরোয়া ক্রিকেটের ভালো পারফরম্যান্স ও জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডের দারুণ পারফরম্যান্সে সাড়ে চার বছর পর টি-২০তেও তিনি ফিরলেন দলে।

ডেইলি বাংলাদেশ/আরএস