অলিম্পিকে করোনার বিস্তার, আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৭

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২০ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

অলিম্পিকে করোনার বিস্তার, আক্রান্তের সংখ্যা বেড়ে ৮৭

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৭ ২২ জুলাই ২০২১   আপডেট: ১০:৪৭ ২৩ জুলাই ২০২১

ফাইল ফটো

ফাইল ফটো

মহামারি করোনা থেকে রক্ষা পাচ্ছেন না টোকিও অলিম্পিকের ভিলেজও। একের পর এক করোনা আক্রান্তের ঘটনা ঘটছে গেমস ভিলেজে। এবার নতুন করে মোট ১২জন করোনা আক্রান্ত হয়েছেন। যার মধ্যে রয়েছেন ২ জন অ্যাথলেটও। এমনটাই জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।

আগামীকাল শুক্রবার পর্দা উঠতে যাচ্ছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত অলিম্পিকের। এরই মধ্যে মোট ৮৭জন করোনা আক্রান্তের ঘটনা ঘটেছে গেমস ভিলেজে। এর মধ্যে বেশ কিছু অ্যাথলেট রয়েছেন।

একদিন আগেই টোকিও অলিম্পিক আয়োজক কমিটির প্রধান তোশিরো মুতো অলিম্পিক বাতিলের সম্ভাবনার কথাও জানিয়েছিলেন। একে তো করোনা সংক্রমণ, এর মধ্যে জাপানে তৈরি হয়েছে ব্যাপক ক্ষোভ। 

দেশটির জনগণ কোনোভাবেই চাচ্ছে না, অলিম্পিকের আয়োজন হোক। কারণ, নানান দেশের হাজার হাজার মানুষের আগমণে দেশটিকে করোনা পরিস্থিতি ভয়াবহ করে তুলতে পারে বলে তাদের শঙ্কা।

এতকিছুর পরও শুক্রবার উদ্বোধন হতে যাচ্ছে অলিম্পিক গেমসের ৩২তম আসরের। ২০২০ সালেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গেমসটি। কিন্তু করোনার কারণে এক বছর পিছিয়ে দেয়া হয়েছিল। 

যদিও আগের বছরের তুলনায় এবার সংক্রমণের হার এবং মৃত্যুর সংখ্যা বেশি। তবুও আয়োজক কর্তৃপক্ষ জানিয়েছে, টোকিওতে জরুরি অবস্থা চললেও তারা গেমস আয়োজন করবে।

জাপানে এখনো দিনপ্রতি ১৪ হাজারের বেশি সংক্রমণের ঘটনা ঘটছে। অলিম্পিক গেমসে মোট ১১ হাজার প্লাস অ্যাথলেটের আগমণ ঘটেছে। যদিও গেমস ভিলেজে যেন করোনা সংক্রমণ না ঘটে, অ্যাথলেটরা যেন সুরক্ষিত থাকে, সে জন্য নানা পদক্ষেপ গ্রহণ করেছে আয়োজকরা। কঠোর বায়ো-বাবলের মধ্যে রাখা হয়েছে অ্যাথলেটদের। টিক দেয়া হচ্ছে। সামাজিক দুরত্ব ধরে রাখার চেষ্টা করা হচ্ছে।

কিন্তু কিছুতেই কিছু হচ্ছে না। গেমস ভিলেজে করোনা সংক্রমণ অব্যাহত রয়েছেই। 

ডেইলি বাংলাদেশ/আরএস/জেডআর