দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপি নেতা সিদ্দিকুর বহিষ্কার

ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিএনপি নেতা সিদ্দিকুর বহিষ্কার

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২১ ২২ জুলাই ২০২১   আপডেট: ১৫:২০ ২২ জুলাই ২০২১

মো. সিদ্দিকুর রহমান

মো. সিদ্দিকুর রহমান

বরগুনার বেতাগীতে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলার হোসনাবাদ ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. সিদ্দিকুর রহমানকে বহিষ্কার করা হয়েছে।

জেলা বিএনপির নির্দেশে উপজেলা বিএনপির আহ্বায়ক ও সিনিয়র যুগ্ম আহ্বায়ক বুধবার এ বহিষ্কারের চিঠি প্রেরণ ও প্রকাশ করেন।

সংশ্লিষ্ট দলীয় সূত্রে জানা গেছে, উপজেলার হোসনাবাদ ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. সিদ্দিকুর রহমান দীর্ঘদিন ধরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিভিন্ন কাজে লিপ্ত ছিলেন। ইউপি নির্বাচনে নিজের স্বার্থ হাসিল করতে ও স্ত্রীকে সংরক্ষিত ইউপি সদস্য পদে বিজয়ী করতে অন্য রাজনৈতিক দলের পক্ষে ভোট চেয়েছেন, যা দলীয় শৃঙ্খলা ভঙ্গের মধ্যে অন্যতম।

এছাড়া উপজেলা ও জেলা বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে ফেসবুকে একাধিকবার সমালোচনা করেছেন সিদ্দিকুর রহমান। এতে উপজেলা ও জেলা বিএনপির নেতাকর্মীদের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং দলীয় শৃঙ্খলা ভঙ্গ করা হয়েছে।

বেতাগী উপজেলা বিএনপির আহ্বায়ক মো. জলিলুর রহমান খান নান্না ও যুগ্ম আহ্বায়ক মো. জাকির হোসাইন জানান, মো. সিদ্দিকুর রহমানের দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়গুলো উপজেলা বিএনপির নেতারা জেলার শীর্ষ নেতাদের অবহিত করেন। পরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হালিমের নির্দেশ অনুযায়ী সিদ্দিকুরকে হোসনাবাদ ইউনিয়নের যুগ্ম আহ্বায়ক পদ থেকে এবং প্রাথমিক সদস্য পদ থেকে চূড়ান্তভাবে বহিষ্কার করেন।

ডেইলি বাংলাদেশ/আরএম/এইচএন