সুসংবাদের সঙ্গে দুঃসংবাদ জানাল আবহাওয়া অফিস

ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১,   শ্রাবণ ১২ ১৪২৮,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

সুসংবাদের সঙ্গে দুঃসংবাদ জানাল আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৩ ২১ জুলাই ২০২১  

ফাইল ফটো

ফাইল ফটো

দেশের আবহাওয়া নিয়ে সুসংবাদের পাশাপাশি দুঃসংবাদের খবর জানিয়েছে আবহাওয়া অফিস। দিনের তাপমাত্রা সহনশীল অবস্থায় থাকার সুসংবাদের সঙ্গে বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি এবং বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধিরও দুঃসংবাদ জানানো হয়। 

বুধবার আগামী তিনদিনের আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে। 

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আগামী তিনদিনে উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে। লঘুচাপের প্রভাবে দেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

বুধবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে বলা হয়, এছাড়া সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সৈয়দপুরে ৩৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস  এবং আজকের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টাঙ্গাইলে ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

মঙ্গলবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ১১২ মিলিমিটার। এছাড়া ভোলায় ৮৯ মিলিমিটার, ময়মনসিংহে ৬৩ মিলিমিটার, ইশ্বরদি ও তাড়াশে ৬২ মিলিমিটার, ফরিদপুরে ৫২ মিলিমিটার, বগুড়ায় ৫০ মিলিমিটার এবং বরিশালে ৪২ মিলিমিটার।

ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪৭ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ২৩ মিনিটে। বুধবার সকাল ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯৫ শতাংশ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ