খুলনায় ঈদ জামাতে করোনা মহামারি থেকে মুক্তি কামনা

ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

খুলনায় ঈদ জামাতে করোনা মহামারি থেকে মুক্তি কামনা

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:১১ ২১ জুলাই ২০২১   আপডেট: ১০:১১ ২১ জুলাই ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনায় মসজিদে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে করে ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়।

বুধবার প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হয় সকাল ৮টায় টাউন জামে মসজিদে। টাউন জামে মসজিদে ঈদের প্রধান জামাতে ইমামতি করেন মাওলানা মোহাম্মদ সালেহ। একই স্থানে দ্বিতীয় জামাত এবং তৃতীয় ও শেষ জামাত অনুষ্ঠিত হয়। এছাড়া কোর্ট জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় একটি ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

খুলনা সিটি কর্পোরেশন পরিচালিত বায়তুন নূর জামে মসজিদ কমপ্লেক্সে ঈদুল আজহার দুটি জামাত অনুষ্ঠিত হয়। খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) জামাত সকাল সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ও সরকারি বিএল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় একটি জামাত অনুষ্ঠিত হয়।

তারের পুকুর আল-হেরা জামে মসজিদে প্রথম জামাত ৭টায়, দ্বিতীয় জামাত সাড়ে ৭টায় ও মুজগুন্নি বায়তুন নাজাত জামে মসজিদে সকাল ৭টা ও ৮টায় দুটি জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়া খুলনা সিটি কর্পোরেশনের ৩১টি ওয়ার্ডের বিভিন্ন মসজিদে সিটি কর্পোরেশনের সহায়তায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে পৃথকভাবে নিজেদের সময় অনুযায়ী মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। অনুরূপভাবে জেলার সব উপজেলা সমূহের মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের নামাজ আদায়ের সময়ে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে শারীরিক দূরত্ব বজায় রেখে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে কাতারে দাঁড়ান মুসল্লিরা। করোনাভাইরাস মহামারি থেকে রক্ষা পেতে নামাজ শেষে মহান আল্লাহর দরবারে দোয়া করা হয়।

মোনাজাতে দেশ ও জাতির মঙ্গলও কামনা করা হয়। এ সময়  বৈশ্বিক করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতদের জন্য দোয়া করা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএম