চট্টগ্রামে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১,   শ্রাবণ ১২ ১৪২৮,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

চট্টগ্রামে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৫৯ ২১ জুলাই ২০২১  

স্বাস্থ্যবিধি মেনে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

স্বাস্থ্যবিধি মেনে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত

চট্টগ্রাম নগরীর দামপাড়া জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদে স্বাস্থ্যবিধি মেনে ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) তত্ত্বাবধানে সকাল ৭টায় প্রথম জামাত ও পৌনে ৮টায় দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হয়।

প্রথম জামাতে ইমামতি করেন মসজিদের খতিব আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী এবং দ্বিতীয় জামাতে ইমামতি করেন মসজিদের পেশ ইমাম মাওলানা নুর মুহাম্মদ সিদ্দিকী।

নামাজ শেষে মোনাজাতে করোনাভাইরাস থেকে দেশ ও দেশের মানুষকে রক্ষায় আল্লাহর কাছে ফরিয়াদ জানান মুসল্লিরা। এছাড়া করোনার সংক্রমণ এড়াতে কোলাকুলি ছাড়াই ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এদিকে, চসিকের তত্ত্বাবধানে লালদীঘি শাহী জামে মসজিদ, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, চকবাজার সিটি কর্পোরেশন জামে মসজিদ, মা আয়েশা সিদ্দিকা জামে মসজিদ ও হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৭টায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

চসিকের জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী জানান, প্রতি বছর নগরীর ৪১টি ওয়ার্ডের ১৬৪ স্থানে ঈদ জামাতের আয়োজন করা হলেও করোনা পরিস্থিতিতে গতবারের মতো এবারো তা হয়নি। তবে ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে নিজ নিজ এলাকায় একটি করে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর