চট্টগ্রামে কমেছে আক্রান্তের হার, মৃত্যু আরো ৪

ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১,   শ্রাবণ ১২ ১৪২৮,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

চট্টগ্রামে কমেছে আক্রান্তের হার, মৃত্যু আরো ৪

চট্টগ্রাম প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:৫৭ ২১ জুলাই ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

চট্টগ্রামে করোনায় আরো চারজনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে শনাক্ত হয়েছে ৭৯০ জনের। মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মেডিকেল কলেজ, এন্টিজেন টেস্ট, ইমপেরিয়াল হাসপাতাল, শেভরন ল্যাব, আরটিএল, মেডিকেল সেন্টার হাসপাতাল এবং ইপিক হেলথ কেয়ারে তিন হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৭৯০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এক্ষেত্রে আক্রান্তের হার ২৩ দশমিক ৭৬ শতাংশ। যা আগের দিনের তুলনায় কমেছে ১২ শতাংশের বেশি।

আক্রান্তদের মধ্যে নগরীর ৫৬১ জন, পটিয়ার পাঁচজন, রাউজানের ৭৪ জন, বোয়ালখালীর ১৩ জন, হাটহাজারীর ৫০ জন, ফটিকছড়ির ৩৭ জন, চন্দনাইশের একজন, রাঙ্গুনিয়ার দুইজন, বাঁশখালীর দুইজন, সীতাকুণ্ডের ১৩ জন, মিরসরাইয়ের ছয়জন, সন্দ্বীপের চারজন, সাতকানিয়ার আটজন, লোহাগাড়ার ১২ জন ও আনোয়ারার দুইজন রয়েছেন।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, নগরীতে ৫৫ হাজার ৬৪৩ জন ও উপজেলা পর্যায়ে ১৭ হাজার ৭৩৯ জন নিয়ে চট্টগ্রাম জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ৩৮২ জন। এছাড়া মারা গেছেন ৮৬০ জন। এর মধ্যে নগরীর ৫২৯ জন ও উপজেলার ৩৩১ জন রয়েছেন।

ডেইলি বাংলাদেশ/এমআর