বঙ্গবন্ধু সেতুতে রেকর্ড টোল আদায়

ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১,   শ্রাবণ ১২ ১৪২৮,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

বঙ্গবন্ধু সেতুতে রেকর্ড টোল আদায়

চারদিনে টোল আদায় হয়েছে ১১ কোটি ৬০ লাখ ৪০ হাজার ৩৫০ টাকা

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫২ ২০ জুলাই ২০২১  

বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজা

বঙ্গবন্ধু সেতুপূর্ব টোলপ্লাজা

বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে। ঈদ উপলক্ষে যানবাহন পারাপারের সংখ্যা ছিল প্রায় সাড়ে ৪৮ হাজার। এতে সেতুতে টোল আদায় হয়েছে পৌনে তিন কোটি টাকা। এ নিয়ে গত চারদিনে টোল আদায় হয়েছে ১১ কোটি ৬০ লাখ ৪০ হাজার ৩৫০ টাকা।

মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল।

তিনি জানান, সোমবার সকাল ৬টা হতে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ ৪৮ হাজার ৪২৩টি পরিবহন সেতু পারাপার হয়েছে। এতে সেতুর টোলপ্লাজায় টোল আদায় হয়েছে দুই কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা। এর মধ্যে সেতুর পূর্ব টোলপ্লাজায় ৩২ হাজার ৫৩১টি পরিবহনের বিপরীতে আদায় হয়েছে এক কোটি ৭৪ লাখ ৯৫ হাজার ৪৬০ টাকা এবং পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৮৯২টি পরিবহনের বিপরীতে আদায় হয়েছে এক কোটি ১১ লাখ ৩১ হাজার ৪৯০ টাকা। এছাড়া ঈদ উপলক্ষে গত কয়েকদিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে রেকর্ড সংখ্যক পরিবহন পারাপার হয়েছে।

প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, গত কয়েকদিনের চেয়ে বঙ্গবন্ধু সেতুতে মঙ্গলবার পরিবহন পারাপারের সংখ্যা বেশি। এর আগে, শুক্রবার সকাল ৬টা থেকে শ‌নিবার সকাল ৬টা পর্যন্ত ৩৩ হাজার ৯১২‌টি যানবাহন পারাপার হয়। এ‌তে টোল আদায় হ‌য় দুই কো‌টি ৯২ লাখ ৭৪ হাজার ৮০০ টাকা। শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত ৩২ হাজার ৭১৩টি পরিবহন পারাপারে টোল আদায় হয়েছে দুই কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা। রোববার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৩৯ হাজার ৪৮১টি যানবাহন পারাপারে টোল আদায় হয়েছে দুই কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা।

১৯৯৮ সালে সেতুটি চালু হওয়ার পর থেকে কর্তৃপক্ষ টোল আদায় করছে। বর্তমানে সেতুর টোল আদায় করছে কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস)।

ডেইলি বাংলাদেশ/এআর