ভারতে টিকা নিয়ে ৪০ কোটি মানুষ এখন বাহুবলী: মোদি

ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

ভারতে টিকা নিয়ে ৪০ কোটি মানুষ এখন বাহুবলী: মোদি

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৬ ২০ জুলাই ২০২১   আপডেট: ১৭:১৭ ২০ জুলাই ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতে যেসব মানুষ কোভিড-১৯ টিকার একটি ডোজ নিয়েছেন তারা এখন রোগটির বিরুদ্ধে লড়াইয়ে বাহুবলীতে পরিণত হয়েছেন বলে মন্তব্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার পার্লামেন্টের গ্রীষ্মকালীন অধিবেশন শুরু হওয়ার আগে সাংবাদিকদের তিনি একথা বলেন।

মোদি বলেন, ‘টিকা দেওয়া হয় বাহুতে (হাত), আর যারা নিয়েছেন, করোনার বিরুদ্ধে লড়াইয়ে তারা সবাই এখন বাহুবলী। কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে ৪০ কোটির বেশি মানুষ বাহুবলীতে পরিণত হয়েছেন। এটি আরও বাড়বে। মহামারিতে বিপর্যস্ত পুরো বিশ্ব। তাই আমরা পার্লামেন্টে বিষয়টি নিয়ে অর্থবহ আলোচনা চাই।’

বিরোধী নেতাদের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আগামীকাল সন্ধ্যায় যদি আপনারা আমায় একটু সময় দেন, তাহলে মহামারির বিস্তারিত তথ্য আপনাদের সামনে তুলে ধরব। আপনাদের তীক্ষ্ণ এবং বুদ্ধিদীপ্ত প্রশ্নগুলি সংসদে আলোচনার জন্য পেশ করুন। তবে সরকারকেও তার জবাব দেওয়ার জন্য সময় দিন।’

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের রবিবারের তথ্য অনুসারে, দেশটিতে করোনার টিকা দেওয়া হয়েছে ৪০ কোটি ৬৪ লাখ ৮১ হাজার ৪৯৩ ডোজ।

করোনা মোকাবিলায় সরকারের কাজের কথা তুলে ধরে ভারতীয় প্রধানমন্ত্রী বলেন, ৪০ কোটি টিকা দেওয়া হয়েছে। করোনা মোকাবিলায় জোটবদ্ধ হয়ে লড়াই করতে হবে। দেশে সুস্থতার হার বেড়ে ৯৭.৩২ শতাংশ। রাজ্যগুলোকে ৪২.১৫ কোটি রুপি দেওয়া হয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

ডেইলি বাংলাদেশ/মাহাদী