ওপেনিং জুটি ভাঙলেন সাকিব

ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

বাংলাদেশ-জিম্বাবুয়ে

ওপেনিং জুটি ভাঙলেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩০ ২০ জুলাই ২০২১  

সাকিব আল হাসান    -ফাইল ফটো

সাকিব আল হাসান -ফাইল ফটো

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। শুরুতেই বলে এসে ওপেনিং জুটি ভাঙলেন সাকিব আল হাসান। জিম্বাবুয়ের হারারে ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর ১টা ৩০ মিনিটে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ১১.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ৪৮ রান।

মঙ্গলবার টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। পরপর দুই ম্যাচে টস হারের পর অবশেষে কয়েন ভাগ্য নিজের পক্ষে আনতে পেরেছেন বাংলাদেশ অধিনায়ক। 

বাংলাদেশের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করেছে জিম্বাবুয়ে। দুই ওপেনার রেগিস চাকাবা ও তাদিওয়ানাশে মারুমানি সাবধানী ব্যাটিংয়ে দলের রান বাড়াচ্ছেন। নিয়মিত বিরতিতে আসছে বাউন্ডারি। তাতে স্কোরবোর্ড সমৃদ্ধ হচ্ছে।

নবম ওভারে সাকিবের হাতে বল তুলে দেন তামিম। এর আগে তাসকিন ও সাইফ উদ্দিনকে দিয়ে বোলিং শুরু করেছিলেন। এরপর মোস্তাফিজ ও মাহমুদউল্লাহকেও নিয়ে এসেছেন। কিন্তু কেউ ব্রেক থ্রু দিতে পারেননি। সাকিব প্রথম ওভারেই সেই কাজটা করলেন। তার বল সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হন ৮ রান করা তাদিওয়ানাশে মারুমানি।  

এদিকে প্রথম ওয়ানডেতে সহজ জয়ের পর দ্বিতীয় ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়েই খেলতে নেমেছিল বাংলাদেশ। তবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে নিজেদের একাদশে জোড়া পরিবর্তন এনেছে টাইগাররা।

দলে আনা হয়েছে বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান ও উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে। যদিও কিপার হিসেবে টিম শিটে দেয়া হয়েছে লিটন দাসের নাম। তবে কিপিং করছেন সোহান।

দীর্ঘ ৫ বছর পর ওয়ানডে দলে সুযোগ পেলেন নুরুল হাসান সোহান। সবশেষ ২০১৬ সালের ৩১ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে খেলেছিলেন তিনি। দুই ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ৬৮ রান করে লম্বাসময়ের জন্য বাইরে থাকতে হয়েছে সোহানকে।

ডেইলি বাংলাদেশ/আরএস