বৃষ্টি উপেক্ষা করে পাটুরিয়ায় বাড়ছে যাত্রী ও যানবাহনের চাপ

ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

বৃষ্টি উপেক্ষা করে পাটুরিয়ায় বাড়ছে যাত্রী ও যানবাহনের চাপ

মানিকগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২২ ২০ জুলাই ২০২১  

(ছবি: সংগৃহীত)

(ছবি: সংগৃহীত)

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় মঙ্গলবার সকাল থেকে যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে। পরিবার-পরিজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বৃষ্টি উপেক্ষা করে ঘরমুখো হচ্ছে মানুষ। তবে বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছেন দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী গাড়ির যাত্রী, চালক ও সহকারীরা।

সরেজমিনে দেখা যায়, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকার লঞ্চঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় চোখে পড়েছে। ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকামুখী সড়কের আইড়পাড়া বাজার পর্যন্ত যাত্রীবাহী বাসের দীর্ঘ সারি দেখা গেছে।

নানা বাঁধা পেড়িয়ে ঢাকা-আরিচা মহাসড়ক হয়ে পাটুরিয়া-দৌলতদিয়া এবং আরিচা-কাজিরহাট নৌপথে বাড়ি ফিরছেন দেশের দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১টি জেলার মানুষ। এ কারণে পাটুরিয়া এবং আরিচা ফেরিঘাটে গাড়ির চাপ বেড়ে গেছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে পাটুরিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে তিন শতাধিক ছোট গাড়ি, দুই শতাধিক দূরপাল্লার বাস এবং চার শতাধিক পণ্যবাহী ট্রাক। আরিচা ফেরিঘাটেও আটকা পড়েছে চার শতাধিক গাড়ি। পাটুরিয়া ও আরিচা লঞ্চ ঘাটেও রয়েছে যাত্রীদের ভিড়। এই দুই নৌপথে চালু রয়েছে ৩৩টি লঞ্চ।

বিআইডব্লিউটিসি আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান বলেন, গতকাল বিকেলের পর থেকেই ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ বেড়ে গেছে। এ কারণে যাত্রীবহনকারী গাড়িগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৬টি এবং আরিচা-কাজিরহাট নৌপথে চারটি ফেরি সচল রয়েছে। 

ডেইলি বাংলাদেশ/আরএম