দেশের বিভিন্ন স্থানে ঈদ আজ

ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

দেশের বিভিন্ন স্থানে ঈদ আজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:১২ ২০ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের কয়েকটি স্থানে সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদসহ ধর্মীয় অনুষ্ঠান পালন করেন বিভিন্ন পীরের অনুসারীরা। সে হিসেবে দেশের বিভিন্ন স্থানে মঙ্গলবার পবিত্র ঈদুল আজহা উদযাপন করা হবে।

দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়াসহ আশপাশের উপজেলার ৬০টি গ্রামে মঙ্গলবার পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। সাতকানিয়া উপজেলার মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে একদিন আগেই পশু কোরবানি দেবেন।

মির্জাখীল দরবার শরীফের অনুসারীদের সঙ্গে চন্দনাইশ, পটিয়া, লোহাগাড়া, বাঁশখালী, আনোয়ারা উপজেলার আরো অর্ধশতাধিক গ্রামে ঈদ উদযাপন করা হবে। সাতকানিয়া উপজেলার মির্জাখীল, সোনাকানিয়া, গারাঙ্গিয়া, বাজালিয়া, কাঞ্চনা, আমিলাইশ, খাগরিয়া ও গাটিয়াডাঙ্গা, লোহাগাড়া উপজেলার কলাউজান, বড়হাতিয়া, পুটিবিলা, চুনতি ও চরম্বা, বাঁশখালী উপজেলার জালিয়াপাড়া, ছনুয়া, মক্ষিরচর, চাম্বল, শেখেরখীল, ডোংরা, তৈলারদ্বীপ ও কালিপুর, পটিয়া উপজেলার হাইদগাঁও, বাহুলী এবং ভেলাপাড়াসহ ৬০ গ্রামের লক্ষাধিক মানুষ পবিত্র ঈদুল আজহা পালন করবেন।

এছাড়া মৌলভীবাজার, জামালপুর, নোয়াখালী ও চাঁদপুরে মঙ্গলবার ঈদুল আযহা উদযাপনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। একই সঙ্গে লক্ষ্মীপুর, শেরপুর, সুনামগঞ্জ, মাদারীপুর, দিনাজপুর ও নারায়ণগঞ্জের বিভিন্ন গ্রামে ঈদুল আজহা উদযাপিত হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর