রোদ-বৃষ্টিতে কাটতে পারে এবারের ঈদ

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২০ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

রোদ-বৃষ্টিতে কাটতে পারে এবারের ঈদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৩৫ ২০ জুলাই ২০২১  

মেঘাচ্ছন্ন আকাশ -ছবি: সংগৃহীত

মেঘাচ্ছন্ন আকাশ -ছবি: সংগৃহীত

আর একদিন পরই সারাদেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল আজহা। করোনাভাইরাসের কারণে তেমন আমেজ নেই। উৎসব আয়োজনেও থাকবে নানা সীমাবদ্ধতা। তবে রোদ-বৃষ্টিতে কাটতে পারে এবারের ঈদ। এমনটিই জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. রুহুল কুদ্দুস তালুকদার বলেন, আগামী কয়েক দিন বৃষ্টি হতে পারে। তবে ঈদুল আজহার দিন আবহাওয়া কিছুটা প্রতিকূল থাকতে পারে। সকালের দিকে রোদ থাকলেও দিনের বাকি সময়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিকে আগামী পাঁচদিনের আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে তিন থেকে চারদিন পর বৃষ্টিপাত বাড়তে পারে। মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

আবহাওয়াবিদ বজলুর রশীদ বলেন, ঈদের দিন দেশের বিভিন্ন স্থানে হালকা বৃষ্টি হতে পারে। তবে তা অল্প সময়ের জন্য হতে পারে। টানা বৃষ্টির সম্ভাবনা নেই।

ডেইলি বাংলাদেশ/এমআর