আজ চিকিৎসক, কাল হোটেল মালিক: ফাঁদে ফেলতেন কিশোরী-তরুণীদের

ঢাকা, মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১,   শ্রাবণ ১২ ১৪২৮,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

আজ চিকিৎসক, কাল হোটেল মালিক: ফাঁদে ফেলতেন কিশোরী-তরুণীদের

মানিকগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৪৯ ১৯ জুলাই ২০২১   আপডেট: ২০:৫০ ১৯ জুলাই ২০২১

আটককৃত প্রতারক আতাউর রহমান

আটককৃত প্রতারক আতাউর রহমান

মানিকগঞ্জে ফেসবুকে নিজেকে কখনো চিকিৎসক আবার কখনো হোটেলের মালিক পরিচয় দিয়ে কিশোরী ও তরুণীদের ফাঁদে ফেলতেন তিনি। বন্ধুত্বের নামে কারো কাছ থেকে টাকা-স্বর্ণালংকার হাতিয়ে নিতেন আবার কারো সঙ্গে জড়াতেন শারীরিক সম্পর্কে। এভাবে বেশ সুখেই যাচ্ছিল তার দিন, কিন্তু শেষ রক্ষা আর হলো না।

রোববার মানিকগঞ্জ শহরে কৌশলে স্বর্ণালংকার হাতিয়ে নেয়াসহ এক তরুণীকে ধর্ষণ চেষ্টার সময় স্থানীয়রা এ প্রতারককে হাতেনাতে আটক করে। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।

আটককৃত আতাউর রহমান কক্সবাজারের মহেষখালী উপজেলার জামালপাড়ার বাসিন্দা। তার বিরুদ্ধে মামলা করেছেন ভুক্তভোগী তরুণী। সোমবার আতাউরকে দুইদিনের রিমান্ড দিয়েছে আদালত।

পুলিশ এবং ভুক্তভোগী তরুণীর পরিবার সূত্রে জানা গেছে, ফেসবুকের মাধ্যমে গত বছরের নভেম্বরে ওই তরুণীর সঙ্গে প্রতারক আতাউরের বন্ধুত্ব হয়। আতাউর মানিকগঞ্জে গিয়ে ওই তরুণীর সঙ্গে দেখা করেন এবং বিভিন্ন স্থানে ঘোরাফেরা করেন। এক পর্যায়ে কৌশলে মেয়েটির কাছ থেকে স্বর্ণের চেইন ও হাতের ব্রেসলেট হাতিয়ে নেন। রোববার সকালে তিনি আবার মানিকগঞ্জে যান। ওই সময় জেলা শহরের একটি বাসায় নিয়ে ওই তরুণীকে ধর্ষণের চেষ্টা করেন। এক পর্যায়ে ভুক্তভোগী তরুণীর চিৎকারে স্থানীয়রা ছুটে এসে আতাউরকে আটক করে। পরে তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। ওই রাতেই আতাউরের বিরুদ্ধে স্বর্ণালঙ্কার লুট ও ধর্ষণচেষ্টার অভিযোগে মামলা করেন ভুক্তভোগী তরুণী।

মানিকগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ভাস্কর সাহা জানান, অভিযুক্ত যুবক তার ফেসবুক প্রোফাইলে নিজেকে চিকিৎসক ও একটি হোটেলের মালিক উল্লেখ করে দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকার কিশোরী ও তরুণীদের সঙ্গে বন্ধুত্ব করেন। এরপর তাদের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, টাকা ও স্বর্ণালঙ্কার লুটে নেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আতাউর এসব অপরাধ স্বীকার করেছেন। সোমবার দুপুরে তাকে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করলে বিচারক শাকিল আহমেদ দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

ডেইলি বাংলাদেশ/এআর