হত্যা করে চলে গেলেন প্রবাসে, দেশে ফিরেই গ্রেফতার

ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

হত্যা করে চলে গেলেন প্রবাসে, দেশে ফিরেই গ্রেফতার

মীরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৬ ১৯ জুলাই ২০২১  

হত্যা মামলায় গ্রেফতারকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত  দিদারুল আলম

হত্যা মামলায় গ্রেফতারকৃত যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দিদারুল আলম

চট্টগ্রামের মীরসরাইয়ে একযুগ আগের হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আসামি হলেন উপজেলার জোরারগঞ্জ থানাধীন ১ নম্বর করেরহাট ইউনিয়নের কাটাগাং এলাকায় সৈয়দ আহমদের ছেলে দিদারুল আলম।

রোববার রাতে জোরারগঞ্জ থানার এএসআই আমজাদ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে তাকে মীরসরাই পৌরসদরের একটি ভাড়া বাসা থেকে গ্রেফতার করে। সোমবার দুপুরে তাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

মামলার সূত্রে জানা যায়, বিগত ২০০৬ সালের ১৯ ফেব্রুয়ারি চট্টগ্রামের মীরসরাইয়ের ১ নম্বর করেরহাট ইউনিয়নের কাটাগাং এলাকায় সৌরভ হোসেন নামে একজনকে খুন করা হয়। এ ঘটনায় পরেরদিন ২০ ফেব্রুয়ারি নিহতের বাবা আলী হোসেন বাদী হয়ে ৫জনের নাম উল্লেখ করে মীরসরাই থানায় একটি হত্যা মামলা করেন। 

এ মামলায় মীরসরাই থানার পুলিশ সৈয়দ হোসেন, তার ছেলে দিদারুল আলম ও জাহাঙ্গীরকে অভিযুক্ত করে বিজ্ঞ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। পরে আদালত ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে তিনজনকে যাবজ্জীবন সাজা দেয়। ওই মামলায় আসামি সৈয়দ আহমদ শুরু থেকে গ্রেফতার হয়ে দীর্ঘ ১০ বছর জেল হাজতে ছিল। অপর আসামি জাহাঙ্গীর আলম আদালতে আত্মসমর্পণ করে হাজত বাস করে পরে জামিনে বেরিয়ে আসেন। এ মামলায় শুরু থেকে দিদারুল আলম প্রবাসে পলাতক থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হয়নি। সম্প্রতি সে দেশে আসলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে পাঠায়।

এ বিষয়ে জোরারগঞ্জ থানার ওসি (তদন্ত) হেলাল উদ্দিন ফারুকী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে আমরা যাবজ্জীবন সাজাপ্রাপ্ত একজন আসামিকে গ্রেফতার করেছি। সোমবার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ