নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী পালন, ছিলেন না শাওন

ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের মৃত্যুবার্ষিকী পালন, ছিলেন না শাওন

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:০৮ ১৯ জুলাই ২০২১  

নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের কবর জিয়াতর করেন হুমায়ূন ভক্ত ও হিমু পরিবহনের সদস্যরা

নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের কবর জিয়াতর করেন হুমায়ূন ভক্ত ও হিমু পরিবহনের সদস্যরা

গাজীপুরের নুহাশ পল্লীতে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের নবম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। করোনা পরিস্থিতির কারণে পবিত্র কোরআন খানি ও সীমিত আয়োজনে দোয়া মাহফিলের মাধ্যমে দিনটি পালন করা হয়। সীমাবদ্ধতার কারণে হুমায়ূন আহমেদের কবর জিয়ারতে লোক সমাগম ছিল বেশ কম।

সোমবার সকাল থেকেই গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামে হুমায়ূন আহমেদের নিজ হাতে গড়া নুহাশ পল্লীতে ভক্তদের সমাগম ঘটে। সকাল সাড়ে ১০টার দিকে হিমু পরিবহন ও হুমায়ূন ভক্তদের নিয়ে কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ করেন নুহাশ পল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল।

জানা গেছে, প্রতি বছর হুমায়ূন আহমদের স্ত্রী মেহের আফরোজ শাওন পরিবারের সদস্যদের নিয়ে স্বামীর মৃত্যুবার্ষিকীর বিভিন্ন কর্মসূচিতে অংশ নিলেও এবার যানজটের কারণে নূহাশ পল্লীতে যেতে পারেননি। সোমবার ভোরে বাসা থেকে রওনা হয়ে যানজটের কারণে আটকা পড়েন। দুপুর ১টার দিকে বিমানবন্দর এলাকা থেকে তিনি বাসায় ফিরে যান।

টঙ্গী সরকারি কলেজের শিক্ষার্থী ও হুমায়ূনভক্ত রাজন বলেন, যেদিন থেকে হুমায়ূন স্যারের লেখা বই পড়া শুরু করেছি সেদিন থেকেই ভক্ত হয়ে গেছি। মন খারাপ হলেই হুমায়ূন স্যারের বই পড়ি।

হিমু পরিবহন গাজীপুরের সদস্য সানজিদা সিমু বলেন, যতদিন বেঁচে থাকব ততদিন হুমায়ূন স্যারের প্রতি ভালবাসা নিয়েই বেঁচে থাকব। স্যারের সব লেখা আমাদের সব সময়ের অনুপ্রেরণার উৎস।

নুহাশ পল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল বলেন, করোনার কারণে নুহাশ পল্লীতে এবার স্যারের মৃত্যুবার্ষিকীর আয়োজন শিথিল করা হয়েছে। সীমিত আয়োজনে এবার তার মৃত্যুবার্ষিকী পালন করেছি।

হুমায়ূন আহমেদের জন্ম ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কুতুবপুরে। ২০১২ সালের ১৯ জুলাই ৬৪ বছর বয়সে ক্যান্সারে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অসংখ্য ভক্তদের কাঁদিয়ে পৃথিবী থেকে বিদায় নেন নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। ২৪ জুলাই গাজীপুর সদর উপজেলার পিরুজালী গ্রামে নুহাশ পল্লীর লিচুগাছ তলায় প্রয়াত হুমায়ূন আহমেদকে দাফন করা হয়।

ডেইলি বাংলাদেশ/এআর