জেরুজালেমে খেলতে না চাওয়ায় বার্সাকে ফিলিস্তিনিদের শুভেচ্ছা

ঢাকা, শুক্রবার   ৩০ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪২

জেরুজালেমে খেলতে না চাওয়ায় বার্সাকে ফিলিস্তিনিদের শুভেচ্ছা

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৫ ১৯ জুলাই ২০২১  

বার্সাকে ফিলিস্তিনিদের শুভেচ্ছা

বার্সাকে ফিলিস্তিনিদের শুভেচ্ছা

রাজনৈতিক কারণে জেরুজালেম ইসরায়েলি প্রিমিয়ার লিগের ক্লাব বেইতার সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে না কাতালান ক্লাব বার্সেলোনা।  আর তাই ফিলিস্তিনিরা অত্যন্ত খুশি এবং বার্সার উচ্ছ্বসিত প্রশংসা করেছে।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে বার্সা ‘রাজনৈতিক উদ্দেশ্য’ থেকে জেরুজালেমে খেলতে রাজি হয়নি। 

বার্সেলোনার জেরুজালেমে খেলতে আসার কথায় তীব্র প্রতিবাদ জানায় ফিলিস্তিনিরা। ইসরায়েলিরা যখন একের পর এক সন্ত্রাসী হামলায় নীরিহ ফিলিস্তিনি নাগরিকদের হত্যা করছে, তখন বার্সেলোনা জেরুজালেমে এসে খেলবে, তা মানতে পারছিল না তারা। 

এ কারণেই তীব্র প্রতিবাদ হচ্ছিল ফিলিস্তিনে। অবশেষে বার্সেলোনা রাজনৈতিক এই গুরুত্বটা বুঝতে পারলো। যে কারণে শেষ পর্যন্ত তারা ঘোষণা করলো, জেরুজালেমে খেলতে যাবে না। এ নিয়ে জেরুজালেমে অসন্তোষ ছড়িয়ে পড়লেও ফিলিস্তিনে বইছে আনন্দের বন্যা। নিজেদের প্রতিবাদের ভাষা যে বার্সেলোনা বুঝতে পেরেছে, সে কারণে ফিলিস্তিনিরা অত্যন্ত খুশি এবং বার্সার উচ্ছ্বসিত প্রশংসা করেছে।

আগামী মাসের (আগস্ট) ৪ তারিখ পূর্ব জেরুজালেমে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ম্যাচটি। বার্সেলোনা বেইতের জেরুজালেমকে বলেছিল, ম্যাচটি অন্যত্র সরিয়ে নিতে। কিন্তু বেইতের তাতে রাজি হয়নি। যার ফলে ম্যাচটি বাতিল করে দেয়া হয়।

ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি জেনারেল জিবরিল রাজৌব বার্সেলোনা প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তার কাছে একটি চিঠি পাঠান। যেখানে তিনি বার্সার সিদ্ধান্তের জন্য তাদের প্রশংসা করেছেন এবং অভিনন্দন জানিয়েছেন।

সেই চিঠিতে লিখিছেন, ‘ফিলিস্তিন ফুটবল অ্যাসোসিয়েশন (পিএফএ) বার্সেলোনার সিদ্ধান্তকে অভিনন্দন জানাচ্ছে। ফিলিস্তিনি জনগন এ জন্য কৃতজ্ঞতাও প্রকাশ করছে’।

ক্লাবটির মালিক মোশে হোজেজ ফেসবুকে এক পোস্টে জানান, ‘বার্সেলোনার সঙ্গে ম্যাচটি বাতিল করতে বাধ্য হচ্ছি’।

হোজেজ তার ফেসবুক পোস্টে আরো লিখেছেন, ‘শহরটির প্রতি ভালোবাসা থেকে ক্লাবটি কিনেছিলাম। এখন রাজনৈতিক কারণে আমি যদি জেরুজালেমে ক্লাবকে না খেলাই, তাহলে নিজের আদর্শের জায়গা থেকে সরে আসা হবে’।

ডেইলি বাংলাদেশ/আরএস