ফেনী সীমান্তে মর্টার শেল উদ্ধার, জনমনে আতঙ্ক

ঢাকা, শনিবার   ২৪ জুলাই ২০২১,   শ্রাবণ ৯ ১৪২৮,   ১৩ জ্বিলহজ্জ ১৪৪২

ফেনী সীমান্তে মর্টার শেল উদ্ধার, জনমনে আতঙ্ক

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৫ ২২ জুন ২০২১   আপডেট: ১৯:৫০ ২২ জুন ২০২১

ফেনী সীমান্তে মর্টার শেল উদ্ধার, জনমনে আতঙ্ক

ফেনী সীমান্তে মর্টার শেল উদ্ধার, জনমনে আতঙ্ক

ফেনীর ছাগলনাইয়ায় সীমান্ত সংলগ্ন দক্ষিণ ছয়ঘরিয়া গ্রামে ফসলি জমির মাটির নিচ থেকে একটি অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার করা হয়েছে।

জানা যায়, মঙ্গলবার দুপুরে সীমান্তের ২১৯৮/১০ এস সীমান্ত পিলার সংলগ্ন দক্ষিণ ছয়ঘরিয়া গ্রামের একজন কৃষক পাওয়ার টিলার (টাক্টর) দিয়ে জমি চাষ করছিলেন। এ সময় পাওয়ার টিলারের কাটার সঙ্গে লেগে অবিস্ফোরিত ওই মর্টার শেলটি উঠে আসে। বিষয়টি জানাজানি হলে এলাকার জনমনে আতঙ্ক দেখা দেয়।

বিজিবির ছাগলনাইয়ার চম্পকনগর সীমান্ত চৌকির (বিওপি) কমান্ডার সুবেদার আবদুল করিম জানান, অবিস্ফোরিত মর্টার শেল পাওয়ার খবর পেয়ে বিজিবি সদস্যরা ওই এলাকায় গিয়ে স্থানটি ঘিরে রেখেছে। স্থানীয়দের নিরাপদ এলাকায় সরিয়ে দিয়েছেন। বিষয়টি দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য ছাগলনাইয়া থানা পুলিশকে জানানো হয়েছে।  

ছাগলনাইয়া থানার ওসি মো. শহিদুল ইসলাম জানান, উপজেলার দক্ষিণ ছয়ঘরিয়া সীমান্ত এলাকায় একটি অবিস্ফোরিত মর্টার শেল পাওয়ার সত্যতা জানতে পেরেছেন। বিজিবির পাশাপাশি পুলিশও ওই এলাকায় পৌঁছেছে। মর্টার শেলটি নিষ্ক্রিয় করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বোমা ডিসপোজাল টিমকে চিঠি দিয়ে জানানো হয়েছে। তারা এলাকায় পৌঁছে সেটি নিষ্ক্রিয় করণের ব্যবস্থা নেবেন। মর্টার শেলটি বিজিবি ও পুলিশ সদস্যরা নিজেরা নিরাপদ অবস্থানে থেকে ঘিরে রেখেছে। 

তিনি জানান, মর্টার শেলটি সম্ভবত ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময়কালের হতে পারে। তখন সেটি বিস্ফোরিত না হয়ে মাটির নিচে পড়ে ছিল। 

ডেইলি বাংলাদেশ/এমকে