নিজের সব সম্পত্তি ফাউন্ডেশনে দান করলেন তোফায়েল আহমেদ

ঢাকা, সোমবার   ০২ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২২ জ্বিলহজ্জ ১৪৪২

নিজের সব সম্পত্তি ফাউন্ডেশনে দান করলেন তোফায়েল আহমেদ

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:০২ ২১ জুন ২০২১  

তোফায়েল আহমেদ। ফাইল ছবি

তোফায়েল আহমেদ। ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ তার সব সম্পত্তি তোফায়েল আহমেদ ফাউন্ডেশনে দান করার ঘোষণা দিয়েছেন। তোফায়েল আহমেদের ঢাকা ও ভোলার দুটি বাড়িসহ সব স্থাবর ও অস্থাবর সম্পদ ওই ফাউন্ডেশনের নামে হস্তান্তর করা হবে। 

রোববার বিকেলে ভোলায় তোফায়েল আহমেদ ফাউন্ডেশনে উদ্যোগে সদর উপজেলা চত্বরে প্রতিবন্ধী কর্মসংস্থানের একটি অনুষ্ঠানে তিনি ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এ ঘোষণা দেন।

এ সময় তোফায়েল আহমেদ বলেন, আর্তমানবতার সেবায় তার নামে তোফায়েল আহমেদ ফাউন্ডেশন গড়ে তোলা হয়েছে। এ ফাউন্ডেশনের মাধ্যমেই অসহায় দরিদ্র্য মানুষের সেবায় পরিচালিত হবে হাসপাতাল, বৃদ্ধাশ্রম, শিক্ষাবৃত্তিসহ মানবতার সেবামূলক বিভিন্ন কাজ। 

তিনি আরো বলেন, শুধু ভোলাতেই নয়, তোফায়েল আহমেদ ফাউন্ডেশনের মাধ্যমে সারাদেশের অসহায় দরিদ্র মানুষের জন্য কাজ করা হবে। তোফায়েল আহমেদ নিজেই এ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান। 

তোফায়েল আহমেদ বলেন, এরই মধ্যে তার মায়ের নামে বৃদ্ধাশ্রম গড়ে তোলা হয়েছে। তার মা ও বাবার নামে প্রতিষ্ঠা করা হচ্ছে আজাহার ফাতেমা মেডিকেল কলেজ। ওই কলেজের দায়িত্বে রয়েছেন তার মেয়ে ডা. তাসলিমা মুন্নী। ওই হাসপাতালও ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালিত হবে, যেখানে বিনা টাকায় গরিব মানুষ চিকিৎসা পাবেন।

এ সময় আবেগতাড়িত হয়ে তোফায়েল আহমেদ বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করে বলেন, বঙ্গবন্ধু তাকে অত্যন্ত স্নেহ করতেন। তার (বঙ্গবন্ধুর) রাজনৈতিক সচিব করেছিলেন। বঙ্গবন্ধুর স্নেহ-ভালোবাসা লাভই তার জীবনের বড় সম্পদ। 

দেশে করোনা মোকাবিলায় টিকা সংকট নেই উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফলভাবে রাষ্ট্র পরিচালনা করছেন। তিনি দেশের মানুষের জন্য কাজ করছেন।  

এ সময় উপস্থিত ছিলেন ভোলার ডিসি মো. তৌফিক-ই-লাহী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোশারফ হোসেন, ইউএনও মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, তোফায়েল আহমেদ ফাউন্ডেশনের মহাসচিব মইনুল হোসেন বিপ্লবসহ অনেকেই।

ডেইলি বাংলাদেশ/জেডআর