পাপুলের আসনে ভোট কাল

ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

পাপুলের আসনে ভোট কাল

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪৩ ২০ জুন ২০২১   আপডেট: ১৯:৪৮ ২০ জুন ২০২১

আওয়ামী লীগের অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন নৌকা প্রতীক ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা শেখ ফায়েজ উল্যাহ শিপন লাঙ্গল প্রতীক নিয়ে  প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

আওয়ামী লীগের অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন নৌকা প্রতীক ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা শেখ ফায়েজ উল্যাহ শিপন লাঙ্গল প্রতীক নিয়ে  প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

রাত পোহালেই কুয়েতে মানব পাচারের অভিযোগে দণ্ডিত লক্ষ্মীপুর-২ আসনের সাবেক এমপি শহিদুল ইসলাম পাপুলের আসনে উপনির্বাচনে অনুষ্ঠিত হবে। 

শেষ মুহূর্তে এখন নানা হিসাব-নিকাশ মেলাতে ব্যস্ত ভোটার ও প্রার্থীরা। এমপি পদে দুই প্রধান প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন নৌকা প্রতীক ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা শেখ ফায়েজ উল্যাহ শিপন লাঙ্গল প্রতীক নিয়ে  প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

শুরু থেকে গতকাল প্রচারের শেষ দিন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকায় জনমনে যেমন স্বস্তি আছে, আবার ভোটের দিন পরিবেশ কেমন থাকে, তা নিয়ে শঙ্কাও আছে। তবে শান্তিপূর্ণ ভোট গ্রহণের সব প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রসাশন। 

পৌর শহরের কয়েকজন ভোটার জানান, গত কয়েক বছর ধরেই ভোটের চিত্র ভালো নয়। আর লক্ষ্মীপুর-২ আসনের প্রেক্ষাপট তো ভিন্ন। এবার এমপি প্রার্থীদের নিয়ে সমস্যা নেই। এখানে সুষ্ঠু নির্বাচনের জন্য আশঙ্কার কারণ হয়ে উঠেছেন প্রার্থী নন এমন প্রভাবশালী ব্যক্তি বা তাদের অনুসারীরা। একই রকম মত দিলেন শহরের দুই ব্যবসায়ী আরিফুল ইসলাম ও জাকির হোসেন। আর প্রার্থীরা যদিও সুষ্ঠু ভোটের আশাবাদ ব্যক্ত করছেন। কিন্তু সুষ্ঠু হবেই এমন কথা জোর দিয়ে কেউই বলতে পারছেন না। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল খোকন বলেন, দীর্ঘদিন ধরে এলাকায় আওয়ামী লীগের কোনো জনপ্রতিনিধি নেই। যে কারণে নেতাকর্মীসহ সাধারণ মানুষ নির্বাচনের জন্য উন্মুখ হয়ে আছে। এ ছাড়া গ্রামের মানুষ করোনাকে তেমন ভয়ও পায় না। 

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবদুল জলিল বলেন, ভোট সুষ্ঠু হবে। কোনো পক্ষকে বাধা দিতে দেয়া হবে না। ভোটাররা যেন নির্ভয়ে ভোটকেন্দ্রে আসেন এবং বাড়ি ফিরে যেতে পারেন, সে জন্য সব ধরনের নিরাপত্তাব্যবস্থা নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে বিপুলসংখ্যক পুলিশ শহরের বিভিন্ন এলাকায় দায়িত্ব পালন করছে। সক্রিয় হয়েছেন ভ্রাম্যমাণ আদালতও। 

লক্ষ্মীপুর-২ আসনটি সদর উপজেলার ৯টি ইউনিয়ন, রায়পুর পৌরসভা ও উপজেলার ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনে ১৩৬টি ভোট কেন্দ্রের মাধ্যমে ৪ লাখ ২ হাজার ৯৬৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।  

ডেইলি বাংলাদেশ/এমকে