না খেয়ে টানা চার মাস, কলম্বিয়া থেকে বাংলাদেশে এলো অজগর

ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

না খেয়ে টানা চার মাস, কলম্বিয়া থেকে বাংলাদেশে এলো অজগর

গাজীপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৪ ২০ জুন ২০২১  

অজগর

অজগর

কলম্বিয়া থেকে গাজীপুরে এক ইস্পাত কারখানার কাঁচামালের সঙ্গে একটি অজগর সাপ চলে এসেছে। সাপটি টানা চার মাস না খেয়ে রয়েছে বলে জানিয়েছেন বন সংশ্লিষ্টরা।

শনিবার গাজীপুরের টঙ্গী আনোয়ার ইস্পাত কারখানায় কলম্বিয়া থেকে কাঁচামাল নিয়ে আসা কন্টেইনার খুললে লম্বা ছয় ফুটের অজগরটি চোখে পড়ে।

পরে রোববার দুপুরে সাপটি উদ্ধার করে গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কর্মকর্তারা।

আনোয়ার ইস্পাতের ম্যানেজার (এডমিন) মিজানুর রহমান জানান, কলম্বিয়া থেকে কন্টেইনারে আমদানি করা কাঁচামাল তাদের কারখানায় আসতে প্রায় চার মাস সময় লাগে। শনিবার ওই কন্টেইনার আনলোড করতে গেলে সাপটি তাদের চোখে পড়ে।

বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসিম মল্লিক বলেন, অজগরটির ওজন চার কেজি। বয়স প্রায় সাত মাস হবে। সাপটি তিন-চার মাস না খেয়ে থাকায় বেশ দুর্বল হয়ে পড়েছে। এছাড়া এর গায়ে একটি আঘাতের চিহ্ন রয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান বলেন, সাপটি অসুস্থ থাকায় পার্কের ভেতরে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখানেই তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এমআর