ফেনীতে নববধূর আত্মহত্যা, স্বামী আটক

ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

ফেনীতে নববধূর আত্মহত্যা, স্বামী আটক

ফেনী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:২০ ১৯ জুন ২০২১  

গ্রেফতার-প্রতীকী ছবি

গ্রেফতার-প্রতীকী ছবি

ফেনীর ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের পশ্চিম দেবপুর গ্রামে বিয়ের দু-মাসের মাথায় শুক্রবার সকালে রোকসানা আক্তার নামে এক গৃহবধু আত্মহত্যা করেছেন। ওই ঘটনায় গৃহবধুর মা বাদী হয়ে স্বামী আসাদ আলীর বিরুদ্ধে হত্যা মামলা করলে শনিবার ছাগলনাইয়া থানা পুলিশ তাকে আটক করে কোর্টহাজতে পাঠিয়েছে।

জানা যায়, ছাগলনাইয়া উপজেলার পশ্চিম দেবপুর গ্রামের মৌলভী বাড়ির পাকিস্তান প্রবাসী আবু তাহেরের ছেলে আসাদ আলী সঙ্গে পার্শ্ববর্তী ফুলগাজীর আমজাদহাট ইউনিয়নের ফেনাপুস্কুনি গ্রামের দুবাই প্রবাসী মো. মোস্তফার মেয়ে রোকসানা আক্তার লিমার প্রেমের সম্পর্ক ছিল। ছেলে-মেয়ের চাপে দুই পরিবার বাধ্য হয়ে কনের বিয়ের বয়স পূর্ণ হওয়ার আগেই সামাজিকভাবে বিয়ে পড়াতে বাধ্য হয়েছিলেন। তবে বয়স পূর্ণ না হওয়ায় তাদের বিয়ের কাবিন রেজিস্ট্রেশন হয়নি।

বিয়ের পর থেকে বিভিন্ন বিয়য়ে স্বামী-স্ত্রীর মধ্যে কলহ ছিল। এর আগেও লিমা আত্মহত্যার চেষ্টা করেছিল বলেও দুই পরিবার অবগত রয়েছে। গত বৃহস্পতিবার রাতে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়াকে কেন্দ্র করে দুইজন আলাদা কক্ষে ঘুমিয়ে ছিল। শুক্রবার সকাল ৬টার দিকে লিমাকে তার কক্ষে ঝুলন্ত অবস্থায় দেখে প্রাণ আছে মনে করে স্বামী আসাদ নিচে নামায়। ঘটনার খবর পেয়ে সিনিয়র পুলিশ সুপার (ছাগলনাইয়া সার্কেল) সোহেল পারভেজ ও ছাগলনাইয়া থানার ওসি মো. শহীদুল ইসলামসহ পুলিশ সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে লাশ উদ্ধার করে ফেনী সদর হাসপাতালের মর্গে পাঠায়। ঘটনাটি আত্মহত্যা নাকি হত্যা এ নিয়ে দুপক্ষের লোকজন পরস্পর বিরোধী বক্তব্য দিয়েছে। 

স্বামী আসাদের পক্ষ থেকে অভিযোগ করা হয়,গত বৃহস্পতিবার রাতে ঘুমানোর সময় লিমা তার মুঠোফোনে অজ্ঞাত ব্যক্তির সঙ্গে কথা বলছে এমন সন্দেহে আসাদ ও লিমার মাঝে কথা কাটাকাটি হয়। রাতে লিমা একা ঘুমাতে চেয়ে তাকে পাশের কক্ষে ঘুমাতে বলে। স্ত্রীর মেজাজ শান্ত রাখতে সে পাশের কক্ষে ঘুমাতে যায়। সকালে সে তার স্ত্রীর শয়ন কক্ষে গলায় ওড়না পেঁচিয়ে লিমাকে ঝুলতে দেখেন।

অপরদিকে লিমার মায়ের দাবি যৌতুকের জন্য তার মেয়েকে নির্যাতন করে আত্মহত্যায় প্ররোচিত করেছে স্বামী আসাদ। এ ঘটনায় লিমার মা রেজিয়া বেগম বাদী হয়ে ছাগলনাইয়া থানায় হত্যা মামলা করলে আসাদ আলীকে আটক করে কোর্টহাজতে পাঠিয়েছে পুলিশ।

ডেইলি বাংলাদেশ/জেএইচ