বস্তার ভেতর অজ্ঞাত লাশ, পরিচয় নিয়ে বিপাকে পুলিশ

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

বস্তার ভেতর অজ্ঞাত লাশ, পরিচয় নিয়ে বিপাকে পুলিশ

সাভার প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৫ ১৯ জুন ২০২১   আপডেট: ১৬:১২ ২১ জুন ২০২১

আশুলিয়া থানা, সাভার

আশুলিয়া থানা, সাভার

সাভারের আশুলিয়ায় বস্তাবন্দি একটি অজ্ঞাত লাশের পরিচয় শনাক্ত করা নিয়ে প্রায় ১২ দিন ধরে বিপাকে আছে পুলিশ। লাশের মুখমণ্ডল, পাসহ বিভিন্ন অঙ্গে পচন ধরে পোকা হয়েছে। এ কারণে আঙুলের ছাপ নিতে না পারায় পরিচয় শনাক্ত করা যাচ্ছে না। ওই ব্যক্তির নখ, চুল ও দাঁত সংগ্রহ করে ডিএনএ টেস্টের জন্য ফরেনসিক ল্যাবে পাঠানো হয়েছে।

শনিবার দুপুরে আশুলিয়া থানার এসআই হারুন অর রশিদ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ৭ জুন সকালে আশুলিয়ার এনায়েতপুরের সাবেক ইউপি মেম্বার হাবিবুর রহমানের বাড়ির সীমানা থেকে বস্তাবন্দি অর্ধগলিত লাশটি উদ্ধার করা হয়। পরে ময়নাতদন্তের জন্য পাঠানো হয় রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে। এ ঘটনায় ৮ জুন অজ্ঞাতদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা হয়।

লাশের সুরতহাল রিপোর্টে বলা হয়েছে, অজ্ঞাত ওই ব্যক্তির উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। বয়স ৩০-৩৫ বছর। মাথার পেছনে সামান্য কালো চুল আছে। কপাল, কান, মুখমণ্ডল, হাত-পা পচে গেছে, চোখ দুটি অর্ধগলিত। পচনের কারণে সমস্ত শরীরে পোকা ধরেছে।

এসআই হারুন আরো জানান, ধারণা করা হচ্ছে- হত্যার পর লাশ ফেলে গেছে দুর্বৃত্তরা। সারা শরীর পচে যাওয়ায় লাশের আঙুলের ছাপও নেয়া যায়নি। তবে নখ, চুল ও দাঁত সংগ্রহ করে ডিএনএ টেস্টের জন্য ফরেনসিকে পাঠানো হয়েছে। অপরাধীদের শনাক্ত ও গ্রেফতারে সাধ্যমতো চেষ্টা চালানো হচ্ছে। এরই মধ্যে কয়েকজনকে চিহ্নিত করা হয়েছে। শিগগিরই হত্যাকারীরা আইনের আওতায় আসবে।

ডেইলি বাংলাদেশ/এআর/জেএইচ