খুলনায় একদিনের ব্যবধানে ফের সর্বোচ্চ মৃত্যু

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

খুলনায় একদিনের ব্যবধানে ফের সর্বোচ্চ মৃত্যু

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৫ ১৯ জুন ২০২১   আপডেট: ১৩:২৫ ১৯ জুন ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

খুলনা বিভাগে একদিন পর আবারো করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। তবে কমেছে শনাক্ত। গত ২৪ ঘণ্টায় বিভাগে ২২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভাগে ৬২৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং সুস্থ হয়েছেন ১৯২ জন।

এর আগে, বৃহস্পতিবার (১৭ জুন) বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৮ জনের মৃত্যু হয়।

শনিবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের বিভাগীয় পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মৃতদের মধ্যে সাতজন কুষ্টিয়ার, তিনজন খুলনার, চারজন সাতক্ষীরার, তিনজন যশোরের, দুইজন করে চুয়াডাঙ্গা-মেহেরপুরের ও একজন ঝিনাইদহের বাসিন্দা।

খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় শনাক্ত হয়েছেন ৪৪ হাজার ২৬৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৯৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ হাজার ১২৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক তথ্য বিশ্লেষণে দেখা গেছে, খুলনায় ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৪৯ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত ১২ হাজার ৫৯৮ জন। মারা গেছেন ২০৬ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৩৪ জন।

বাগেরহাটে নতুন তিনজনসহ মোট শনাক্ত দুই হাজার ৪৮২ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৭২২ জন।

সাতক্ষীরায় নতুন করে শনাক্ত ৫৬ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত দুই হাজার ৮৫২ জন। মারা গেছেন ৬০ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ১৯২৮ জন।

যশোরে ২৪ ঘণ্টায় শনাক্ত ১৬৩ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত ৯ হাজার ৪০৭ জন। মারা গেছেন ১০৪ জন এবং সুস্থ হয়েছেন ছয় হাজার ৭৪১ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে ১৮ জনসহ মোট শনাক্ত দুই হাজার ২১৮ জন। মারা গেছেন ৩০ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৭ জন।

মাগুরায় নতুন শনাক্ত ১০ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত এক হাজার ৩৮৫ জন। এ সময় মারা গেছেন ২৪ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ২২০ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ২৪ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত তিন হাজার ৩০৬ জন। মারা গেছেন ৬২ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ৮৬৮ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় ১১২ জনসহ মোট শনাক্ত ছয় হাজার ১৭৪ জন। মারা গেছেন ১৪৭ জন এবং সুস্থ হয়েছেন চার হাজার ৯৭৩ জন।

চুয়াডাঙ্গায় নতুন শনাক্ত ৭৬ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত দুই হাজার ৫২৩ জন। মারা গেছেন ৬৮ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৯৩৮ জন।

মেহেরপুরে ২৪ ঘণ্টায় ১৪ জনসহ মোট শনাক্ত এক হাজার ৩১৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৯৫৫ জন।

ডেইলি বাংলাদেশ/এআর