বেলাবতে যুবদলের কমিটির অস্তিত্ব নেই ১৮ বছর ধরে

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪২

বেলাবতে যুবদলের কমিটির অস্তিত্ব নেই ১৮ বছর ধরে

বেলাব (নরসিংদী) প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:২৭ ১৯ জুন ২০২১   আপডেট: ১৫:১০ ১৯ জুন ২০২১

জাতীয়তাবাদী যুবদলের লোগো- ফাইল ফটো

জাতীয়তাবাদী যুবদলের লোগো- ফাইল ফটো

কমিটির অস্তিত্ব নেই ১৮ বছর ধরে। নেই কোনো কর্মতৎপরতা। সাবেক কমিটির অনেক নেতা প্রবাসে, অনেকে রাজনীতিতে নেই, কেউ কেউ নিজ পরিচয় গোপন করে ভিড়েছেন অন্য দলে। যারা আছেন তারাও নির্জীব, নিষ্ক্রিয় ও নিষ্প্রাণ। এ হচ্ছে বেলাব উপজেলা জাতীয়তাবাদী যুবদলের বাস্তব চিত্র।

এই কমিটির নেতাদের খুঁজে পাওয়া দায়। পরবর্তীতে ২০১২ সালে বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন গোপনে নামসর্বস্ব যুবদলের একটি কমিটি দিলেও সেই কমিটি আজ পর্যন্ত বেলাবতে কর্মসূচি তো দূরের কথা, মিলাদও করতে পারেনি। অবশ্য এ কমিটি ভেঙে দিয়ে একটি আহ্বায়ক কমিটি গঠনের কথা থাকলেও আজ পর্যন্ত এর কোনো খবর নেই।

চরম হতাশ কয়েকজন কর্মী বলেন, বারবার আশ্বস্ত করেও কমিটি গঠন করা হচ্ছে না। নেতারা বিভিন্ন অজুহাতে পিছিয়ে দিচ্ছে কমিটি গঠন কার্যক্রম। আমাদের কথার কোনো মূল্যায়ন নেই।

বেলাব উপজেলা যুবদল নেতা সাজেদুর রহমান রাহাত জানান, দীর্ঘ সময় আগের গঠিত অকার্যকর কমিটি দিয়ে কর্মসূচি বিহীন যুবদল চলছে।

জেলা যুবদল নেতা মো. জাহাঙ্গীর আলম বলেন, বেলাবতে যুবদলের কমিটি গঠনের জন্য দীর্ঘদিন ধরে আমরা দাবি জানিয়ে আসছি।

বেলাব উপজেলা বিএনপির সভাপতি আহসান হাবিব বিপ্লব বলেন, কেন্দ্র ও সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুল সাহেবের নির্দেশমতো এরই মধ্যে বিএনপির ৬টি ইউনিয়নের কমিটি গঠন করা হয়েছে। বাকিগুলো সম্পূর্ণ করে যুবদল ও ছাত্রদলের কমিটি গঠন করা হবে। 

এ ব্যাপারে বিএনপির সাবেক এমপি ও কেন্দ্রীয় নেতা সরদার সাখাওয়াত হোসেন বকুল বলেন, জেলা, উপজেলা ও ইউনিয়নের সব অঙ্গসংগঠনের কমটি গঠন প্রক্রিয়া চলছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/এইচএন