শ্রদ্ধা-ভালোবাসায় সমশের আলী ভূঁইয়াকে স্মরণ করলেন বেলাববাসী

ঢাকা, সোমবার   ০২ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২২ জ্বিলহজ্জ ১৪৪২

শ্রদ্ধা-ভালোবাসায় সমশের আলী ভূঁইয়াকে স্মরণ করলেন বেলাববাসী

বেলাব (নরসিংদী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৩৬ ১৯ জুন ২০২১   আপডেট: ১১:৫৩ ১৯ জুন ২০২১

২০০৭ সালের এই দিনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন সমশের আলী ভূঁইয়া

২০০৭ সালের এই দিনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন সমশের আলী ভূঁইয়া

নরসিংদীর বেলাব উপজেলার দুঃসময়ে আওয়ামী লীগের কান্ডারিখ্যাত জননেতা সমশের আলী ভূঁইয়াকে শ্রদ্ধা, ভালোবাসা ও গভীর আবেগে স্মরণ করলেন বেলাববাসী।

শুক্রবার (১৮ জুন) ছিল এ রাজনীতিবিদের ১৪ তম মৃত্যুবার্ষিকী। ২০০৭ সালের এই দিনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন। সমশের আলী ভূঁইয়া একাধারে মহান মুক্তিযুদ্ধের সংগঠক, বেলাব উপজেলা প্রতিষ্ঠার অন্যতম প্রাণপুরুষ, বেলাব ইউপির চারবারের চেয়ারম্যান, বেলাব উপজেলা চেয়ারম্যান, ফরিদপুর মাজার শরীফের প্রতিষ্ঠাতা সভাপতি ও বেলাব উপজেলার আজীবন সভাপতি ছিলেন। 

তিনি আওয়ামী লীগের সংকটকালীনে দলকে সংগঠিত করে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে অগ্রনায়ক হিসেবে নেতৃত্ব দিয়েছেন। স্বৈরাচার বিরোধী আন্দোলন, বিএনপি-জামাতের দুঃশাসনকালে বহু মামলা হামলা উপেক্ষা করে কর্মীদের নিয়ে বীরের মতো অন্যায়ের প্রতিবাদ করেন। মহান এই নেতার মৃত্যবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার উপজেলা আওয়ামী লীগ বিশেষ কর্মসূচি গ্রহণ করে। সকালে তার কবরস্থানে পুষ্পাঞ্জলি অর্পণ করেন বাংলাদেশ আওয়ামী-যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক কাজী মাজারুল ইসলাম, নরসিংদী জেলা আওয়ামী লীগের ফজলুল হক, বেলাব উপজেলা আওয়ামী লীগের সভাপতি সমসের জামান ভূঁইয়া রিটন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নজরুল, বিন্নাবাইদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, আজহার মাস্টার, শাহ্ আলম বাচ্চু, জাবেদুল হক সুজন, নাজমুল হাসান জনি, বাজনাব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাকিল মাহমুদ স্বপন, আজিমুল কাদের ভূইয়া আজিম, সল্লাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন স্বপন, সল্লাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তার হোসেন, চর উজিলাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান, চর উজিলাব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল আলকাছ, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলবুল, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম, বায়েজিদ, নারায়ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোখলেছুর রহমান সেন্টু, মুক্তার হোসেন, সিদ্দিকুর হাসান জেকি, দাদা গ্রুপের কর্ণধার অবসরপ্রাপ্ত সার্জেন্ট আসাদুজ্জামান বিটু, আলমগীর হোসেন প্রমুখ। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ/জেএস