৫০ যাত্রী নিয়ে বাস উল্টে খাদে

ঢাকা, সোমবার   ০২ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২২ জ্বিলহজ্জ ১৪৪২

৫০ যাত্রী নিয়ে বাস উল্টে খাদে

বরগুনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৫ ১৮ জুন ২০২১   আপডেট: ২০:৫৫ ১৮ জুন ২০২১

পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২০ জন আহত

পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২০ জন আহত

পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে ২০ জন আহত হয়েছেন। শুক্রবার বিকেলে আমতলী উপজেলার ব্রিকফিল্ড নামক বাজারের কাছে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরই বাস ফেলে পালিয়েছে বাস চালক ও হেলপার।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানান, অন্তত ৫০ জন যাত্রী নিয়ে কুয়াকাটা থেকে ছেড়ে পটুয়াখালী উদ্দেশ্যে যাচ্ছিলেন সাহাব পরিবহনের একটি বাস। ব্রিকফিল্ড মোড়ের কাছে আসার পর নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। পরে স্থানীয়রা উদ্ধার কাজে অংশগ্রহণ করেন। এ সময় বাসে থাকা অন্তত ২০ জন যাত্রীকে আহত অবস্থায় উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পরে আমতলী ফায়ার সার্ভিস অফিসের সদস্যরা উদ্ধার কাজে অংশ নেয়। 

বাসযাত্রী আলতাফ হোসেন জানান, বাসের ড্রাইভার গাড়ি চালানো অবস্থায় ফোনে কথা বলছিলেন। ফোনে কথা বলার কারণে গাড়ি নিয়ন্ত্রণে না রাখতে পাড়ায় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

আমতলী ফায়ার সার্ভিসের কর্মকর্তা তামিম হোসেন বলেন, উপজেলার ব্রিকফিল্ড নামক স্থানে বাস উল্টো খাদে পড়ার খবর পাওয়ার পরই দুর্ঘটানস্থলে ছুটে যাই। সেখানে গিয়ে তিনজনকে গুরুতর অবস্থায় পাওয়া গেছে। তাদের দুজনের বাড়ি আমতলী উপজেলায় ও একজনের বাড়ি পটুয়াখালীর বাউফলে। তাদেরকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আমতলী থানার ওসি শাহ আলম হাওলাদার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, বাসের চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাৎক্ষণিকভাবে তাদের আটক করা সম্ভব হয়নি।

ডেইলি বাংলাদেশ/এমকে