বরিশাল নগর বিএনপিতে বিরোধ, বিব্রত কেন্দ্রীয় কমিটি

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২১ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

বরিশাল নগর বিএনপিতে বিরোধ, বিব্রত কেন্দ্রীয় কমিটি

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:২৮ ১৮ জুন ২০২১   আপডেট: ১৬:৩৬ ১৮ জুন ২০২১

বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার ও সহ-সভাপতি ম‌নিরুজ্জামান ফারুক - ফাইল ছবি

বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার ও সহ-সভাপতি ম‌নিরুজ্জামান ফারুক - ফাইল ছবি

বরিশাল মহানগর বিএনপির অভ্যন্তরীণ বিরোধ নতুন কিছু নয়। দীর্ঘদিন ধরেই নিজেদের মধ্যে কোন্দলে জড়িয়ে আছেন দলটির নেতাকর্মীরা। চলতি বছরের ৩০ মে থেকে প্রকাশ্যে রূপ নিয়েছে সে বিরোধ। এরপর থেকেই মহানগরের মূল কমিটিকে বাদ দিয়ে দলীয় কার্যক্রম পরিচালনা করছে একটি অংশ। এমন অবস্থায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে বিএনপির কেন্দ্রীয় কমিটি।

বরিশাল মহানগর বিএনপির নেতাকর্মীদের এমন শৃঙ্খলাবিরোধী তৎপরতা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। দায়িত্ব দেওয়া হয়েছে দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানকে।

বুধবার বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দফতরের দায়িত্বপ্রাপ্ত সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক চিঠিতে এসব তথ্য জানা গেছে। ওই চিঠিতে সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানকে বলা হয়েছে।

কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান বলেন, নগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার দলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব। তার উপস্থিতিতে কেউ কিছু করলে তা অবশ্যই দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। হাইকমান্ডের চিঠি পেয়েছি। ভাইস চেয়ারম্যানের সঙ্গেও আলোচনা করেছি। এরই মধ্যে বিষয়টি খতিয়ে দেখা শুরু হয়েছে।

এ বিষয়ে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ার বলেন, জাতীয় পার্টি থেকে আসা মহানগর বিএনপির সহ-সভাপতি ম‌নিরুজ্জামান ফারুক বিশৃঙ্খলা সৃষ্টি করেছেন। তিনি মূল কমিটিকে বাদ দিয়ে আলাদা সভা করছেন। নগর বিএনপি থেকে এসব বিষয় তুলে অভিযোগ দেওয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতেই তদন্ত চলছে।

ডেইলি বাংলাদেশ/এআর/টিআরএইচ/এনকে