নারায়ণগঞ্জে একাধিক হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২০ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

নারায়ণগঞ্জে একাধিক হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৫২ ১৪ জুন ২০২১  

হাজি আলাউদ্দিন: ফাইল ফটো

হাজি আলাউদ্দিন: ফাইল ফটো

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একাধিক হত্যা মামলার আসামি হাজি আলাউদ্দিনকে গ্রেফতার করেছে সিআইডি। সোমবার দুপুরে ফতুল্লা হোসেন সরদার রোড সুন্দরবন রেস্তোরাঁর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ সিআইডির পরিদর্শক মো. আবু তাহের খান। 

তিনি জানান, হাজি আলাউদ্দিন হত্যা মামলার আসামি। তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

গত ১৯ ফেব্রুয়ারি ও ২০ ফেব্রুয়ারি সোনারগাঁ উপজেলার পিরোজপুর ইউনিয়নের নয়াগাঁও গ্রামে আধিপত্য বিস্তার ও বালু ভরাটকে কেন্দ্র করে ওই গ্রামের হাজি আলাউদ্দিন ও ব্যবসায়ী সাদেকুর রহমান ওরফে সাদেক মোল্লার গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার দিনই মারা যান সমর আলী নামে এক যুবক। আহত হন নারী-পুরুষ-শিশুসহ অন্তত ৩০ জন। আহতদের মধ্যে আলী আহাম্মদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। কয়েকদিন পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সাইদুল।

পরে সাইদুলের ভাই শহিদুল বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় হাজী আলাউদ্দিন, তার ভাইসহ কয়েকজনকে আসামি করেন।

মামলার বাদী শহিদুল বলেন, পরিকল্পনা করে লোক জমায়েত করে আমার ভাইরে কুপিয়ে গুরুতর জখম করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আমার ভাই মারা যায়। ঘটনার পরদিনই আমার বাড়ির পাশের আলী আহাম্মদ মারা যায়। তারেও অনেক মারধর করা হয়েছিল।

স্থানীয়রা জানান, জাতীয় পার্টির নেতা হাজি আলাউদ্দিন ও সাদেকুর রহমান ওরফে সাদেক মোল্লা গ্রুপের দ্বন্দ্ব অনেক পুরোনো। গত ঈদুল আজহার আগের দিনও তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় ২০ জনের বেশি ব্যক্তি আহত হয়। হাজি আলাউদ্দিনের ছেলে পুলিশ সদস্য হওয়ার কারণে তিনি প্রভাব বিস্তার করেন এলাকায়। 

অন্যদিকে ব্যবসায়ী সাদেকুর রহমানও এলাকায় প্রভাব বজায় রাখতে চান।

ডেইলি বাংলাদেশ/জেএইচ