বরিশালে ৭১২৭ পরিবার পাচ্ছে সুসজ্জিত নতুন বাড়ি

ঢাকা, বুধবার   ০৪ আগস্ট ২০২১,   শ্রাবণ ২০ ১৪২৮,   ২৪ জ্বিলহজ্জ ১৪৪২

বরিশালে ৭১২৭ পরিবার পাচ্ছে সুসজ্জিত নতুন বাড়ি

বরিশাল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৩ ১২ জুন ২০২১   আপডেট: ১৬:৪৬ ১৩ জুন ২০২১

মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন-ভূমিহীনদের জন্য নির্মিত নতুন বাড়ি

মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন-ভূমিহীনদের জন্য নির্মিত নতুন বাড়ি

মুজিববর্ষ উপলক্ষে বরিশাল বিভাগের ভূমিহীন ও গৃহহীন সাত হাজার ১২৭টি পরিবার পাচ্ছে সুসজ্জিত নতুন বাড়ি। বর্তমানে চলছে বাড়িগুলোর সৌন্দর্য বর্ধনের কাজ। দ্বিতীয় পর্যায়ে নির্মিত এসব বাড়ির দলিল ও চাবি সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করা হবে ২০ জুন।

শনিবার বরিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের চরআবদানী গ্রামে নির্মিত ৫০টি বাড়ি পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল ও জেলা প্রশাসক মো. জসীম উদ্দীন হায়দার।

একইদিন বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ও মাধবপাশা ইউনিয়নে বাড়ি নির্মাণ কাজ পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. রাজিব আহমেদ। নির্মাণকাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেছেন তারা।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, ভূমি ও গৃহহীন প্রতিটি পরিবার দুই শতাংশ খাস জমিসহ দুই কক্ষ বিশিষ্ট একটি আধা পাকা ঘর পাবেন। ঘরের পাশে সবজি চাষসহ আয়বর্ধক নানা সুযোগ-সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে।

বরিশাল বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল জানান, দ্বিতীয় পর্যায়ে ছয় জেলার মধ্যে বরিশালে ৪৯৯টি, পটুয়াখালীতে দুই হাজার ৭৮১টি, ভোলায় ৩৭১টি, পিরোজপুরে দুই হাজার চারটি, বরগুনায় এক হাজার ও ঝালকাঠিতে ৪৭২টি বাড়ি বরাদ্দ দেয়া হয়েছে।

এর আগে, প্রথম পর্যায়ে বরিশাল বিভাগে ছয় হাজার ৬৬টি বাড়ি সুবিধাভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এআর/এইচএন