শেষ জালে ২৮ কেজির বাঘাইড়, বিক্রি ৪২ হাজার

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

শেষ জালে ২৮ কেজির বাঘাইড়, বিক্রি ৪২ হাজার

রাজবাড়ী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৫ ১২ জুন ২০২১  

পদ্মা নদী থেকে শামসু হালদারের জালে ২৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে

পদ্মা নদী থেকে শামসু হালদারের জালে ২৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে

রাজবাড়ী সদর উপজেলার জৌকুড়াঘাট এলাকায় পদ্মা নদী থেকে শামসু হালদারের জালে ২৮ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। পরে মাছটি ১ হাজার ৫০০ টাকা কেজি দরে ৪২ হাজার টাকায় বিক্রি করা হয়।

শুক্রবার সকালে মাছটি পদ্মা নদীর রাজবাড়ী সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের জৌকুড়াঘাটের কাছাকাছি এলাকায় ধরা পড়ে।

জেলে শামসু হালদার দৌলতদিয়াঘাটে বিক্রির জন্য আনলে ১ হাজার ২০০ টাকা কেজি দরে ৩৩ হাজার ৬০০ টাকা দিয়ে মাছটি কিনে নেন দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটের মৎস্য ব্যবসায়ী সম্রাট শাহজাহান। পরে ৪২ হাজার টাকায় তিনি মাছটি বিক্রি করেছেন।

জেলে শামসু হালদার বলেন, প্রতিদিনের মতোই তিনি মাছ ধরতে জৌকুড়া এলাকায় পদ্মা নদীতে যান। প্রথম দিকে পদ্মায় জাল ফেললে কোনো মাছের দেখা পাইনি। খুব সকালের দিকে বাড়ি ফেরার সময় শেষবারের মতো জাল ফেললে তিনি এ বড় বাঘাইড় মাছটি পাই।

দৌলতদিয়ার ৫ নম্বর ফেরিঘাটসংলগ্ন শাকিল-সোহান মৎস্য আড়তের মালিক শাহজাহান শেখ বলেন, জৌকুড়ায় পদ্মা নদী এলাকায় বড় বাঘাইড় ধরার পর জেলে শামসু হালদার আমার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করেন। পরে আমি তাকে মাছটি ফেরিঘাটে নিয়ে আসতে বলি।

তিনি আরো বলেন, জেলে শামসু আসলে তার সঙ্গে দরদাম করে ১২০০ টাকা কেজি দরে ৩৩ হাজার ৬০০ টাকা দিয়ে মাছটি কিনে নেই এবং ফরিদপুরের এক ব্যবসায়ীর কাছে ১৫০০ টাকা কেজি দরে ৪২ হাজার টাকায় বিক্রি করি।

ডেইলি বাংলাদেশ/জেএইচ