২ একরে ৪৮ মণ সরিষা উৎপাদন করে সেরা কৃষক আনিসুর 

ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৫ ১৪২৮,   ০৭ জ্বিলকদ ১৪৪২

২ একরে ৪৮ মণ সরিষা উৎপাদন করে সেরা কৃষক আনিসুর 

টাঙ্গাইল প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৮ ১০ জুন ২০২১  

আনিসুরের হাতে সনদ ও পুরস্কার তুলে দেন কৃষিসম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আহ্সানুল বাসার

আনিসুরের হাতে সনদ ও পুরস্কার তুলে দেন কৃষিসম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আহ্সানুল বাসার

৪৫ বছর ধরে আমি কৃষি কাজের সঙ্গে জড়িত। এ বছর আমি কৃষি অফিসের সার্বিক সহযোগিতায় দুই একর জমিতে সরিষার চাষ করে ৪৮ মণ সরিষা উৎপাদন করেছি। যার বাজার মূল্য প্রায় দুই লাখ টাকা। দুই একর জমিতে সরিষা চাষ করতে বীজ, হালচাষসহ খরচ প্রায় ১২ হাজার টাকা। কথাগুলো বলেন সদর উপজেলার পোড়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনিসুর রহমান আনিস।

তিনি আরো বলেন, সরকারের পক্ষ থেকে সব কিছুই আমি ফ্রিতে পেয়েছি। জেলায় প্রথম হওয়ায় আমি খুবই খুশি। আমাকে প্রথম নির্বাচিত করায় কৃষি কর্মকর্তাদের প্রতি আমি কৃতজ্ঞ। জীবনের প্রথম ভালো কাজের জন্য পুরস্কার ও সনদ পেলাম।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের কার্যালয়ে সরিষার চাষ ভালো করায় তাকে শ্রেষ্ঠ কৃষক নির্বাচিত করা হয়।

জেলার শ্রেষ্ঠ হওয়ায় তাকে সনদ ও পুরস্কার তুলে দেন কৃষিসম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক আহ্সানুল বাসার। এ সময় কৃষি সম্প্রসারণ অধিদফতরের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা কৃষিসম্প্রসারণ অধিদফতর সূত্রে জানা যায়, ২০২০-২০২১ অর্থ বছরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন ও সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় আনিসুর রহমান তেল জাতীয় ফসলের উৎপাদন সংরক্ষণ ও বিতরণ সফলভাবে সম্পন্ন করার কারণে তাকে প্রথম করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ