রাগ করে বাড়ি ছাড়ল ছেলে, খোঁজ পেয়েও ফিরিয়ে নেননি মা

ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৫ ১৪২৮,   ০৭ জ্বিলকদ ১৪৪২

রাগ করে বাড়ি ছাড়ল ছেলে, খোঁজ পেয়েও ফিরিয়ে নেননি মা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৪০ ৫ জুন ২০২১  

আরিফের ঠিকানা হয় রংপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে

আরিফের ঠিকানা হয় রংপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে

মায়ের সঙ্গে রাগ করে বাড়ি ছাড়ে আট বছর বয়সী আরিফ। ট্রেনে চড়ে পাড়ি দেয় অজানা উদ্দেশ্যে। বিকেলে বিরামপুর রেলস্টেশন এলাকায় পৌঁছায়। এরপর রাতে একা একা স্টেশনে কাঁদতে থাকে শিশুটি।

বিষয়টি দেখে উপজেলা প্রশাসনকে খবর দেন রেলস্টেশনের আশপাশে থাকা লোকজন। পরে রাত ১১টার দিকে পুলিশের সমন্বয়ে শিশু আরিফকে উদ্ধার করে থানায় নারী ও শিশু সহায়তা কেন্দ্রে রাখেন ইউএনও।

পরদিন শিশু আরিফের দেয়া তথ্যমতে তার মাকে খবর দেয়া হয়। সন্তানের খোঁজ পেয়ে মা ঠিকই আসলেন, কিন্তু সাফ জানিয়ে দেন ছেলেকে আর ফিরিয়ে নেবেন না তিনি। অবশেষে আরিফের ঠিকানা হয় রংপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে।

উদ্ধার হওয়ার পর শিশু আরিফ জানায়, ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার রাইতনগর এলাকায় তার বাড়ি। তার বাবার নাম জাবেদ আলী আর মা জিল্লু বেগম। বছর তিনেক আগে তার বাবা মারা যান। এরপর অন্যত্র বিয়ে করে সংসার শুরু করেন মা। সেখানেই কারণে-অকারণে আরিফের ওপর নির্যাতন করতো তার পরিবার। পরে মায়ের সঙ্গে রাগ করে বাড়ি ছাড়ে আরিফ।

বিরামপুর থানার ওসি (তদন্ত) মো. মতিয়ার রহমান বলেন, মঙ্গলবার রাতে রেলস্টেশনের এক পাশে বসে শিশু আরিফকে কাঁদতে দেখে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ ও ইউএনও ঘটনাস্থলে উপস্থিত হয়ে আরিফকে উদ্ধার করে থানায় নারী ও শিশু সহায়তা কেন্দ্রে রাখে। এরপর শিশুটির দেয়া তথ্যমতে তার পরিবারকে খবর দেয়া হয়। পরদিন ওই শিশুটির মা এসে তাকে পরিবারের কাছে ফিরে নিতে আপত্তি জানান। তাই উপজেলা সমাজসেবা অধিদফতরের আওতায় রংপুর শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে শিশুটিকে পাঠানো হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর