কোয়ারেন্টাইনে ভারতফেরত তরুণীকে ধর্ষণ, সেই এএসআই বরখাস্ত

ঢাকা, বুধবার   ২৩ জুন ২০২১,   আষাঢ় ১০ ১৪২৮,   ১১ জ্বিলকদ ১৪৪২

কোয়ারেন্টাইনে ভারতফেরত তরুণীকে ধর্ষণ, সেই এএসআই বরখাস্ত

খুলনা প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৪৬ ১৮ মে ২০২১  

এএসআই মোখলেছুর রহমান

এএসআই মোখলেছুর রহমান

খুলনায় কোয়ারেন্টাইনে থাকা ভারতফেরত তরুণীকে ধর্ষণ মামলায় গ্রেফতার সেই এএসআই মোখলেছুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও হয়েছে। এরই মধ্যে দুটি মামলার তদন্ত শুরু হয়েছে।

এর আগে, একই দিন সকালে এএসআই মোখলেছুর রহমানের বিরুদ্ধে খুলনা সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ভুক্তভোগী তরুণী। এরপর দুপুরে তাকে গ্রেফতার করে পুলিশ।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ভুক্তভোগী তরুণীর বাড়ি খুলনা মহানগরীতে। ৪ মে তিনি ভারত থেকে বেনাপোল সীমান্ত দিয়ে দেশে ফেরেন। এরপর তাকে খুলনা প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউটে (পিটিআই) কোয়ারেন্টাইনে রাখা হয়। সেখানেই ১৩ ও ১৫ মে রাতে দুই দফায় তাকে ধর্ষণ করেন এএসআই মোখলেছুর রহমান।

মোখলেছুর রহমান খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কোর্ট অতিরিক্ত এএসআই হিসেবে কর্মরত। তবে খুলনার পিটিআই কোয়ারেন্টাইন সেন্টারে ১ মে থেকে দায়িত্ব পালন করছিলেন।

কেএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম জানান, ৪ মে ভারত থেকে এসে খুলনা পিটিআই সেন্টারে ১৪ দিনের কোয়ারেন্টাইনে ছিলেন ওই তরুণী। একপর্যায়ে ১৪ মে তার কক্ষে বিনা অনুমতিতে ঢোকেন মোখলেছুর রহমান। এরপর তাকে মুখ চেপে ধরে ধর্ষণ করেন। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এলে প্রাথমিক অনুসন্ধান করা হয়। অনুসন্ধানে ঘটনার সত্যতা পাওয়া পেয়ে কেএমপির এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর